সেন্সরে আটকে গেলো শাহেদ চৌধুরীর ‘আড়াল’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেন্সরে আটকে গেলো শাহেদ চৌধুরী পরিচালিত ও বিপাশা অভিনীত চলচ্চিত্র ‘আড়াল’। এই চলচ্চিত্রটি গত ৫ জানুয়ারি সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়।

hide

সেন্সর বোর্ডে জমা দেওয়া শাহেদ চৌধুরী পরিচালিত ‘আড়াল’ চলচ্চিত্রটি আটকে গেছে। সেন্সর শো শেষে গত ২৮ জানুয়ারি ছবির পরিচালককে দেওয়া এক চিঠিতে সেন্সর বোর্ড বলেছে, ‘চলচ্চিত্রটি জনসাধারণের মধ্যে প্রদর্শন উপযোগী নয়।’ চিঠিটি বুধবার পরিচালকের হাতে এসে পৌঁছেছে।

নায়ক শাহরিয়াজ, চিত্রনায়িকা আঁচল এবং আইটেম কন্যা খ্যাত অভিনেত্রী বিপাশা কবিরকে নিয়ে ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে শুরু হয় ‘আড়াল’ ছবির নির্মাণ কাজ। এই ছবিটিতে চাকরিচ্যুত পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয়ের মাধ্যমে প্রথমবারের মতো নায়িকা হিসেবে ক্যামেরার সামনে এসেছেন বিপাশা কবির। গত বছরের আগস্টে এই ছবির নির্মাণ কাজ শেষ হয়।

hide-2

‘আড়াল’ চলচ্চিত্রটি গত ১৭ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড কর্তৃক পরীক্ষা করা হয়। বোর্ড সভায় বিস্তারিত আলোচনার পর সম্মানিত সদস্যগণ মতামত দেন যে, ‘দর্শকদের জন্য ক্ষতিকর হবে এমন প্রচণ্ড আইনহীনতা, অন্যায়-অপরাধ এবং গোয়েন্দাবাজিমূলক কার্যক্রম প্রয়োগের মাধ্যমে সংলাপ/দৃশ্যাবলি পূর্ণ করতো চলচ্চিত্রটিতে মূল কাহিনী অপর্যাপ্ততা রয়েছে।’ আরও বলা হয়, ‘চলচ্চিত্রটিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণের অননুমোদিত পোশাক/পদবি দেখানো এবং অবমাননাকরভাবে উপস্থাপন করা হয়েছে। চলচ্চিত্রটির কোনো কোনো অংশে কাহিনী অবাস্তব এবং উদ্ভট মনে হয়েছে।’ এমন কিছু বিষয় সেন্সরবোর্ড উল্লেখ করা হয়েছে।

অবশ্য পরিচালক শাহেদ চৌধুরী বলেন, ‘বাস্তবধর্মী গল্প নিয়েই ছবিটি নির্মাণ করা হয়েছে। কিছু ভুল ভ্রান্তি থাকতে পারে। তা সংশোধন করে আবারও সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...