সমুদ্র সৈকত কুয়াকাটার লাল কাকড়া

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। আজ রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৬ খৃস্টাব্দ, ৯ ফাল্গুন ১৪২২ বঙ্গাব্দ, ১২ জমাদিউল আউয়াল ১৪৩৭ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

Kuakata sea beach red kakara

যে দৃশ্যটি দেখছেন সেটি লাল কাকড়ার। এটি সমুদ্র সৈকত কুয়াকাটায় দেখা যায়। কুয়াকাটার সমুদ্র সৈকতের এমন লাল কাকড়ার দৃশ্য সত্যিই চমৎকার।

আপনি যদি কুয়াকাটার নারিকেল বীথি ছাড়িয়ে হঠাৎ করে সমুদ্রের মুখোমুখি দাঁড়ান তাহলে মনে হবে কোনো সুদক্ষ শিল্পী বুঝি তার নিপুণ তুলি দিয়ে পরিবেশটাকে পটে এঁকে রেখেছেন।

কুয়াকাটার সকালবেলার পূর্ব দিগন্তের জলরাশি ভেদ করে যেনো লাল চাকার মতো সূর্য উদয় হয়। বিকেলবেলা পশ্চিম দিগন্তে একই রূপে জলে ডুব দেওয়া দৃশ্য মানুষের মনকে করে তোলে মনোমুগ্ধকর। কুয়াকাটার এই সমুদ্রসৈকত কেবল বাংলাদেশের পর্যটক নয়, বিদেশী পর্যটকদের সমানভাবে মনে দোলা দেয়ে। সমুদ্রতীরবর্তী অন্যান্য প্রাকৃতিক দৃশ্য কিংবা সৌন্দর্যকে প্রাণভরে উপভোগ করতে হেঁটে হেঁটে বেড়ানোর মজায় আলাদা। আর সেখানে যদি সত্যিই দেখা যায়, লাল কাকড়া ঘুরে বেড়াচ্ছে তাহলে কেমন লাগবে? সত্যিই এক চমৎকার দৃশ্য হবে সেটি, তাতে কোনো সন্দেহ নেই।

ছবি: logodatabase.net সৌজন্যে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...