৬০ পয়সা চুরির দায়ে ৩৭ বছর পর কারাগারে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাত্র ৬০ পয়সা চুরির দায়ে ৩৭ বছর পর এক ব্যক্তি গেলো কারাগারে! এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে।

arrested after 37 years

ভারতীয় গণমাধ্যম সূত্রের খবরে জানা যায়, ১৯৭৯ সালের এক কাহিনী। আমির নামে এক ব্যক্তি বন্ধুদের সঙ্গে সিনেমা দেখতে যান। তার মাথায় কী ভূত চেপেছিল তা সে জানে না। সব বন্ধুরা মিলে এক যুবকের বুকে চাকু ধরে মাত্র ৬০ পয়সা ছিনিয়ে নেন! এই ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই যুবক থানায় অভিযোগ করেন। তবে অভিযোগের ওই বিষয়টি আমিরের জানা ছিল না। আসলে বিষয়টি এতো ছোট যে কারুরই মনে থাকার কথাও নয়। সম্ভবত আমির এবং তার বন্ধুরা বিষয়টি বেমালুম ভুলেই গিয়েছিলেন।

সময়ের ব্যবধানে সেই যুবক একদিন মারাও যান। তারপর পেরিয়ে গেছে দীর্ঘ ৩৭টি বছর। তবে এতোদিন পর যা হলো তার জন্য আমির কোনোভাবেই প্রস্তুত ছিলেন না। সেই ৪ যুগ আগের ঘটানো অভিযোগের সূত্র ধরে শহরের কোহিনুর নগর হতে তাকে গ্রেফতার করা হলো। তার নামে গ্রেফতারি পরওয়ানা জারি থাকলেও পুলিশ এতদিন তাকে খুঁজে পায়নি কিংবা পুলিশের খাতায় তাকে না পাওয়ার কথাই হয়তো লেখা ছিল। আমিরের এই ঘটনা শুনে সকলেই বিষ্ময়ে হতবাক বনে গেছেন। কারণ মাত্র ৬০ পয়সা চুরির অভিযোগ তাও আবার এতো বছর পর গ্রেফতার হওয়া! বর্তমান আইনে কী সাজা হবে ওই ব্যক্তির? এই প্রশ্ন এখন সাধারণ মানুষের।

Advertisements
Loading...