লাদেনের নিকট থেকে বিপুল অর্থ নিয়েছিলেন নওয়াজ শরিফ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ লাদেন মারা যাওয়ার দীর্ঘদিন অতিবাহিত হয়েছে। কিন্তু এখনও তাকে নিয়ে লেখালেখির শেষ হচ্ছে না। এবারের তথ্য হলো, লাদেনের নিকট থেকে নাকি বিপুল অর্থ নিয়েছিলেন নওয়াজ শরিফ!

Nawaz Sharif & Osama bin Laden

সূত্র হিসেবে ডেইলি ডন পত্রিকার খবরকে উদ্বৃত করে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আল-কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের নিকট থেকে অর্থ নিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সম্প্রতি আইএসআইয়ের সাবেক অপারেটিভ খালিদ খাজার স্ত্রী শামামা খালিদের লেখা খালিদ খাজা: ‘শহীদ-ই-আমান’ নামে নতুন বইয়ে এমন দাবি করা হয়েছে।

বইটিতে তিনি লিখেছেন, ‘জিয়ার (পাকিস্তানের স্বৈরশাসক জিয়াউল হক) শাসনক্ষমতা শেষে বেনজির ভুট্টো নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-র সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আল-কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের নিকট থেকে অর্থ সহায়তা গ্রহণ করেছিলেন পিএমএল-এন প্রধান মিয়া মোহাম্মদ নওয়াজ শরিফ!’

বইটিতে দাবি করা হয়েছে, ‘নওয়াজ শরিফ একটি ইসলামিক ব্যবস্থা চালুর কথা বলেছিলেন, যা খালিদ খাজা এবং বিন লাদেনকে আকৃষ্ট করেছিল। তবে আল-কায়েদা নওয়াজ শরিফের পিছনে বিপুল অর্থ খরচ করলেও তিনি যখন ক্ষমতায় যান, তখন সব প্রতিশ্রুতি বেমালুম ভুলে যান।’ এই বইটিতে আইএসআইয়ের সাবেক মহাপরিচালক অব: লেফটেন্যান্ট জেনারেল হামিদ গুলেরও একটি নোট যুক্ত করা হয়েছে!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...