এক কুকুরছানার মূল্য এক কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই ভিমড়ি খাওয়ার মতো কথা। সামান্য এক কুকুরছানার মূল্য কী কখনও এক কোটি টাকা হতে পারে? কিন্তু তাই হয়েছে। এক কুকুরছানার মূল্য এক কোটি টাকা!

One puppy worth One million

এই কুকুর ছানাটি দেখে আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন এটির বোঁচা নাক, গালের চামড়াগুলো এতোটাই কুঁচকানো যে ঢেকে গেছে তার পুরো মুখটাই। তাই ঠিক মতো দেখা যায় না চোখটাও। তথাকথিত ‘অসুন্দর’-এর সবকিছুই রয়েছে তাদের মধ্যে। এতো বিদঘুটে চেহারা হলেও সারাবিশ্বে তার চাহিদা আকাশ ছোঁয়া। বিরল প্রজাতির দু’টি কোরিয়ান ম্যাসটিফ কুকুরকে সংগ্রহে রাখতে সুদূর চীন হতে তাদের প্লেনে করে উড়িয়ে আনার ব্যবস্থা করলেন ভারতের বেঙ্গালুরু নিবাসী ধনী ব্যবসায়ী সতীশ এস। দু’টি কোরিয়ান ম্যাসটিফ কুকুরছানা শুধু কিনতেই সতীশ গুণে গুণে ২ কোটি টাকা খরচ করেছেন। কোলকাতার জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

কুম্বালগোদুতে ওই ব্যবসায়ী সতীশের ফার্ম হাউসে ১৫০টি বিভিন্ন প্রজাতির সারমেয় (কুকুর) রয়েছে। সতীশ জানিয়েছেন, ২০ বছর ধরে নিজের ফার্ম হাউসটি একটি কোরিয়ান ম্যাসটিফের স্থায়ী বাসস্থান করে তুলতে হন্যে হয়ে চেষ্টা করে যাচ্ছেন। তার সেই স্বপ্ন পূরণে তিনি আনন্দে আত্মহারা।

Advertisements
Loading...