বাজারে আসছে শক্তিশালী তারহীন মাউস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে তারহীন অনেক মাউস রয়েছে। কিন্তু সেগুলো তারের মতো এতো সুন্দর কাজ করে না। তবে এবার বাজারে আসছে শক্তিশালী তারহীন মাউস।

Model G-900

আমরা জানি তারযুক্ত মাউসগুলো তারহীন মাউসের চেয়ে বেশি শক্তিশালী হয়। কিন্তু চীনের বিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান লজিটেক এবার সেটি ভুল প্রমাণিত করলো। তারা বাজারে আনলো তারহীন নতুন একটি মাউস লজিটেক যেটি তারযুক্ত মাউসের চেয়েও অনেক শক্তিশালী। এই মাউসটির মডেল জি৯০০।

এই মাউসটি নিয়ে প্রতিষ্ঠানটিকে গবেষণা করতে হয়েছে তিন বছরেরও বেশি সময়। গেমারদের মন জয় করেছে নতুন এই তারহীন ওয়্যারলেস মাউসটি। নতুন এই মডেল জি৯০০ মাউসটিতে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি। এই মাউসটি অন্যান্য সাধারণ মাউসের চেয়ে অনেক দ্রুত কাজ সমাধান করতে পারে। এই মাউসটিতে ২.৪ গিগাহার্জের ওয়াই-ফাই সিগন্যাল ব্যবহার করা হয়েছে। মাউসটির উপরের অংশে রয়েছে রঙ পরিবর্তনকারী লোগো। গেমারদের সুবিধার জন্য মাউসটিতে বেশ কয়েকটি অতিরিক্ত বোতাম ব্যবহার করা হয়েছে। এতো আধুনিক প্রযুক্তি থাকলেও মাউসটির ওজন মাত্র ১০৭ গ্রাম।

এই মাউসে রয়েছে রিচার্জেবল ব্যাটারি। যে কারণে একবার চার্জ দিয়ে টানা ২৪ ঘণ্টা ব্যবহার করা যাবে। যদি এর এলইডি লাইটটি বন্ধ রাখা হয়, তাহলে ৩২ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে এই মাউসটি। মাউসটিকে চার্জ দেওয়ার জন্য মাউসের সঙ্গেই একটি ইউএসবি চার্জার ও ডোঙ্গল রয়েছে। এপ্রিলে মাউসটি বাজারে পাওয়া যাবে। এই মাউসটির মূল্য ১৫০ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশী টাকায় যা দাঁড়াচ্ছে ১২ হাজার টাকা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...