বিশ্বের সবচেয়ে দামি এক জুতার কাহিনী! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জুতা কী কখনও এতো দামি হতে পারে? তবে এবার সত্যিই তাই হয়েছে। বিশ্বের সবচেয়ে দামি এক জুতার কাহিনী রয়েছে আজ আপনাদের জন্য!

world's most expensive shoes

এখন যদি আপনাকে প্রশ্ন করা যায় যে, বলুন তো বিশ্বের সবচেয়ে দামি জুতার দাম কতো? আপনি হয়তো বলবেন এক হাজার দুই হাজার কিংবা দশ হাজার টাকার কথা। তবে একজোড়া জুতার দাম কতো বেশি হতে পারে সেটা আপনার ধারণাও নাই! এক জোড়া জুতার দাম চার মিলিয়ন ডলার। আমাদের টাকার অংকে যা দাঁড়াচ্ছে প্রায় ৩ কোটি ২০ লাখ!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বিলাসবহুল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান বিসিওন এবং ডিজাইনার ড্যান গ্যামাচে বিশ্বের সবচেয়ে দামি এই জুতা জোড়া তৈরি করেছে। এই জুতাটি মূলত স্নিকারস। অর্থাৎ এটি খেলার জুতা। গত সপ্তাহে নিউইয়র্কে এই দামি জুতা জোড়া প্রদর্শন করা হয়। এর নাম দেওয়া হয়েছে ‘ফায়ার মাংকি’। নীল রঙের ওই জুতার ওপরে বেশ কিছু হীরা বসানো রয়েছে। আরও রয়েছে ১৮ ক্যারেট স্বর্ণে মোড়া কয়েকটি রত্নও! শুধু তাই নয়, যে ট্যাগটি জুতার সঙ্গে ঝুলানো রয়েছে, সেটিও খাঁটি স্বর্ণের তৈরি। সে কারণেই এর দাম এতো বেশি।

দামি এই জুতা জোড়া শীঘ্রই নিলামে বিক্রি করা হবে। বিক্রির অর্থ দেওয়া হবে আমেরিকার দাতব্য সংস্থা সোলস ফর সোলসে। ২০০৬ সাল হতে বিশ্বের একশ’র বেশি দেশে ২৬ মিলিয়ন জোড়া স্নিকারস বিলি করেছে এই সংস্থাটি। মূলত অসহায় দু:স্থ মানুষ, যাদের জুতা কিনে পরার সামর্থ্য নেই, তাদের জন্য জুতা বিতরণ করে এই সংস্থাটি।

দেখুন সেই দামি জুতার ভিডিও

Advertisements
Loading...