হঠাৎ পুকুরে বিশাল এক গর্ত: টনকে টন মাছ গায়েব! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ পুকুরে বিশাল এক গর্ত তৈরি হলো এবং খুব কম সময়ের মধ্যে পুকুরটির পানি নেমে গেলো সেই গর্তে। শুধু তাই নয়, পানির সঙ্গে সঙ্গে গায়েব হয়ে গেলো টনকে টন মাছ!

Suddenly a huge hole in pond

বিশাল ওই পুকুরের পানি হঠাৎ করেই যেনো কমতে শুরু করলো। মাত্র কয়েক ঘণ্টার মধ্যে পুরো পুকুরের পানিই উধাও। তখন দেখা গেলো পুকুরের মাঝ বরাবর বিশাল এক গর্ত তৈরি হয়েছে। পুকুরটিতে মাছের চাষ করা কৃষকের করুণ অবস্থা। কারণ গর্তের পানির সঙ্গে গায়েব হয়েছে চাষের টনকে টন মাছ!

এমন ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংজি প্রদেশের গুইপিং অঞ্চলের একটি পুকুরে। দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, গুইপিং অঞ্চলের মাছ চাষের বড় এক পুকুরের হঠাৎ করে তৈরি হওয়া গর্তটি ৫ মিটার চওড়া। এটিকে প্রাথমিকভাবে মাটির মধ্যে ফাটল বলে চিহ্নিত করেন স্থানীয় কৃষকরা। তারা মনে করেন, আশপাশের অঞ্চল হতে পাথর উত্তোলনের কারণেই এমন একটি ঘটনা ঘটেছে ওই পুকুরে।

চীনের অপর একটি সংবাদমাধ্যম পিপলস ডেইলি বলেছে, কয়েক দিন আগে ভোর ৪টার দিকে পুকুরে হঠাৎ করে ফাটল দেখা দেয়। মাত্র ৫ ঘণ্টার ব্যবধানে সকাল ৯টার মধ্যেই পুকুর প্রায় শুকিয়ে খাক হয়ে যায়। স্থানীয় একটি সমবায়ের মাধ্যমে পুকুরটিতে মাছ চাষ করে আসছিলেন স্থানীয় কৃষক ইয়াং। গর্তের কারণে পুকুরের অন্ততপক্ষে ২৫ টন মাছ গায়েব হয়ে গেছে বলে তিনি দাবি করেছেন।

খবরে বলা হয়েছে, পুকুরে গর্ত দেখা দেওয়া এবং মাছ চাষের ক্ষতির ঘটনার তদন্তে স্থানীয় এলাকা হতে পাথর সংগ্রহকে দায়ী করা হচ্ছে। পাথর উত্তোলনের কারণেই ক্ষতিগ্রস্ত হচ্ছেন স্থানীয় কৃষকরা।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...