The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার মোবাইল ফোনের সঙ্গে থাকবে ড্রোন! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ড্রোনের কথা আমরা সবাই জানি। যুদ্ধক্ষেত্র সহ নানা রকম অনুষ্ঠানে বর্তমান সময়ে ড্রোন ব্যবহার করা হচ্ছে। তবে এবার ফোনের সঙ্গে থাকবে ড্রোন!

phone will be with drone

প্রকৃতপক্ষে ড্রোন শব্দ শুনলেই আমাদের মনে ভেসে ওঠে যুদ্ধের কোনো ছবির কথা। কারণ ড্রোনের সাহায্যে বোমা হামলা কিংবা ড্রোনের সাহায্যে শক্র শিবিরের ছবি তোলা- ইত্যাদি এসব কারণেই ড্রোনের আলোচনা হয়েছে সবচেয়ে বেশি।

তবে ড্রোনের বেশ কিছু পজিটিভ ব্যবহারও রয়েছে। দুর্গম অঞ্চলের ছবি তোলা কিংবা সেখানে সাহায্য পাঠানো হতে শুরু করে অনেক কাজ ড্রোনের সাহায্যে করা হয়। তাই ড্রোনের পরিচিতি ও এর ব্যবহার দিনদিন বেড়েই চলেছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই ড্রোনকে আরও বেশি জনপ্রিয় করতে এবার মোবাইল ফোনের কেসের সঙ্গেই যুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। আর এটির একটি লাভও আছে। সেলফি যতোই জনপ্রিয় হোক না কেনো, একটা সময় সেলফি একঘেয়ে হয়ে যাবে। অনেকের কাছে ইতিমধ্যেই সেলফি একঘেয়ে হয়ে গেছে। তাই নতুন কিছু করার জন্যে এবার এসেছে ড্রোন।

এবার মানুষ শুধু শক্র শিবিরের নয় বরং ‘বন্ধুর’ ছবি তুলবে ড্রোনের সাহায্যে। বাজ টেকনোলোজি নামের একটি কোম্পানি ইতিমধ্যেই এর ডেমো বা প্রাথমিক পণ্য তৈরি করেছে। তারা এখন এর বাণিজ্যিক বিপণনের জন্যে সহযোগী ইনভেস্টর খুঁজছে। যারাই এতে লগ্নি করতে রাজি হবে তাদের মাধ্যমেই আসবে বিশ্বের প্রথম ড্রোনযুক্ত মোবাইল কেস।

যুক্ত করা এই কেসেরে সঙ্গে সঙ্গে শুধু ড্রোনই নয়, থাকবে আরও কিছু ফিচার। যেমন এর সঙ্গে থাকবে ৩টি ক্যামেরা, যেটি সাধারণ মানের ক্যামেরা, ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও শর্ট এঙ্গেল ক্যামেরা। এই ক্যামেরাগুলো যুক্ত করা যাবে এই কেসের সঙ্গেই দেওয়া ‘সেলফি স্টিকের’ সঙ্গে বা ওই ড্রোনের সঙ্গে। যে কারণে ছবি তোলার অভিজ্ঞতা হবে সম্পূর্ণ ভিন্ন এক রকম। শুধু তাই নয়, গুগল সানগ্লাসের মতো সানগ্লাসও থাকবে এটির অ্যাকসেসরিজ হিসেবে।

এটি এখনও বাজারে আসেনি। তবে কবে নাগাদ বাজারে আসবে তার কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি এখনও।

দেখুন ভিডিও
https://www.youtube.com/watch?v=udiilKQfPag

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...