দাঁতের যত্ন নিতে জলহস্তিকেও ব্রাশ করাতে হয়! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা দাঁতের যত্ন নেওয়ার জন্য দাঁতব্রাশ করি। কিন্তু তাই বলে বনের পশুরও দাঁতব্রাশ করা লাগে এমনটি আমাদের জানা ছিল না। ঠিক তাই এবার জানা গেলো দাঁতের যত্ন নিতে জলহস্তিকেও ব্রাশ করতে হয়!

Hippos & care teeth is to brush

অনেকেই প্রশ্ন করতে পারেন, জলহস্তির আবার দাঁত ব্রাশ করার কি প্রয়োজন? কারণ বিশালাকার এই প্রাণিটির সামনে যাওয়া তো দূরের কথা, নাম শুনলেই আমাদের ভয় লাগে। এতো বিশাল শরীর এবং মুখ দিয়ে হুট করে গিলে খেতে পারে যেকোনো কিছুই!

আমাকে বা আপনাকে যদি শুধুমাত্র জলহস্তীর কাছে গিয়ে দাঁড়াতে বলা হয়, তবে নির্ঘাত খেচে দৌড় দিয়ে পালাবেন! তবে এমন একটি বিশাল প্রাণী সেই জলহস্তির মুখের ভিতর হাত দিয়ে তার দাঁত পরিস্কার করার মতো দুঃসাহসিক কাজটি করেছেন এক চিকিৎসক!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, বছরে হাজার মানুষকে মেরে ফেলার মতো রেকর্ডও রয়েছে ভয়ঙ্কর এই জলহস্তীর। তবে হিংস্র এই প্রাণীটির যদি দাঁতের কোনো সমস্যা হয় তাহলে কে সারিয়ে দেবে তার দাঁতের যন্ত্রণা? যে কারণে এই সমস্যা হতে তাকে রক্ষা কোর জন্য এই দুঃসাহসিক কর্মটি করলেন পশু চিকিৎসক!

ওই চিকিৎসক অত্যন্ত নির্লিপ্তভাবে ও ভালোবেসে জলহস্তীটির দাঁত পরিস্কার করে দিচ্ছেন! এই সময় জলহস্তীটিও তার মুখ হা করে দেয় যেনো চিকিৎসক সহজে তার দাঁত পরিস্কার করতে পারেন। অবলা পশুও যেনো সবই বোঝে!

দেখুন জলহস্তির দাঁত পরিস্কারের ভিডিওটি

Advertisements
Loading...