অতীত ভুলে থাকতে চান সুবর্ণা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘদিন ধরে ঢাকাই চলচ্চিত্র ও টিভির জনপ্রিয় অভিনেত্রীর আসনে রয়েছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। জনপ্রিয় বহু নাটকে অভিনয় ক প্রশংসিত তিনি।

If want to forget past subarna-01

টিভি নাটকের পাশাপাশি তার সরব উপস্থিতি রয়েছে বাংলা চলচ্চিত্রেও। আবার ঢাকা থিয়েটারের নিয়মিত শিল্পী সুবর্ণা মুস্তাফা।

বহুমুখী প্রতিভার অধিকারী সুবর্ণা অতীতকে আঁকড়ে ধরে থাকতে চান না। সুবর্ণা মনে করেন, যদি কেও ঘন ঘন তার অতীতকে মনে করতে থাকে, সেক্ষেত্রে সে সামনের দিনগুলোতে আসা সফলতাকে ধরতে পারবে না। এখনও আমার অনেক পুরনো বন্ধু রয়েছে। সেই সঙ্গে নতুন শিল্পীরাও আমার খুব ভালো বন্ধু হয়ে গেছে। যদি আপনি নতুন চিন্তা এবং ধ্যান-ধারণা নিয়ে ব্যস্ত থাকেন তাহলে আপনার অতীত নিয়ে পড়ে থাকার সময় কোথায়?

সুবর্ণা মুস্তাফা টেলিভিশন জগতের নতুন শিল্পীদের নিয়ে আশাবাদী। তিনি বলেছেন, ‘আমি নতুন শিল্পীদের নিয়ে খুব আশাবাদী। তারা জীবনের অনেক ক্ষেত্রেই সফল হবেন। পুরোনোদের সময় এখন শেষ হতে চলেছে। এখন আমাদের উচিত নতুনদের জন্য সুযোগ করে দেওয়া।’

If want to forget past subarna

গুণি এই অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা বর্তমানে সেন্সর বোর্ডের একজন সদস্য। চলচ্চিত্র ইন্ডাস্ট্রি সম্পর্কে তিনি বলেছেন, ‘ভালো সিনেমা নির্মাণ অবশ্যই সম্ভব। তবে সেই জন্য নতুন পরিচালকদের নতুন ধারণা নিয়ে এগিয়ে আসা দরকার। একটি ভালো চলচ্চিত্র নির্মাণে অনেকগুলো বিষয় সম্পৃক্ত থাকে। যেমন- শক্তিশালী স্ক্রিপ্ট, বাজেট, পারিপার্শিক অবস্থান, প্রেক্ষাগৃহ ও সর্বোপরি একাগ্রতাও।

আমাদের দেশের সিনে জগতের গৌরবময় ইতিহাস রয়েছে। আমরাও অবশ্যই ভালো কিছু করতে পারি। সেজন্য প্রয়োজন কিছু ভালো উদ্যোগ। লক্ষ্য করবেন ইতিমধ্যেই কিছু ভালো সিনেমা নির্মিত হচ্ছে।’

অভিনয়ের পাশাপাশি সাম্প্রতিক সময় ক্রিকেটের ধারাভাষ্য দিচ্ছেন সুবর্ণা মুস্তাফা। আর সেটি নাকি দারুণ উপভোগও করেন এই অভিনেত্রী।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...