সর্ট ফিল্ম, পূর্ণদৈর্ঘ্য সিনেমার পর এবার ৭২ ঘণ্টার সিনেমা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সর্ট ফিল্ম, পূর্ণদৈর্ঘ্য সিনেমা রয়েছে কিন্তু এবার শোনা গেলো ৭২ ঘণ্টার সিনেমার কথা! এটি আবার কী ধরনের ছবি?

72 hours after movie

আমরা দেখেছি দুই পাঁচ মিনিটের ট্রেলার বের হয়। কিন্তু শুনলে আপনি আশ্চর্য হতে পারেন। কারণ ৭ ঘণ্টার ট্রেলার হতে পারে এমন কথা শুনেছেন কখনও? হয়তো ভাবছেন, ট্রেলার যদি হয় ৭ ঘণ্টা তাহলে সিনেমাটি কয় ঘণ্টার! ঠিক তাই, বিশাল লম্বা এই ছবি আপনি কখনই এক বৈঠকে শেষ করতে পারবেন না। কেনোনা গোটা ছবি শেষ করতে ৩০ দিন সময় লাগবে। এটিই ছিল বিশ্বের দীর্ঘতম সিনেমা!

হয়তো আপনি এতোবড় ছবি দেখতে চাচ্ছেন না। তাহলে এক কাজ করতে পারেন, ‘অ্যামবিয়ান্স’ সিনেমাটি দেখার জন্য পরিকল্পনা করুন।

বিশ্বের এই বৃহত্তম চলচ্চিত্রটি বানিয়েছেন সুইডিস পরিচালক অন্ডার্স ওয়েবার্গ। তিনি পরীক্ষামূলকভাবে তৈরি করছেন ‘অ্যামবিয়ান্স’ নামে ছবিটি। সম্প্রতি তিনি ওই ছবির ৭২ মিনিটের ট্রেলার প্রকাশ করেছেন। ছবিটি দেখতে চাইলে আপনাকে এক্কেবারে ৭২ ঘণ্টা কিংবা ৩ দিন সময় বের করতে হবে। ২০১৮ সাল নাগাদ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা।

বিমূর্ত সিনেমাটিতে মাত্র দু’জন পারফর্মার রয়েছে। সিনেমাটিতে দেখা যাবে, ওই দুই পাত্র পাত্রী সুইডেনের দক্ষিণাঞ্চলীয় সমুদ্র সৈকতে বসে রয়েছেন। দু’জনার কথোপকথোন নিয়েই তৈরি হয়েছে ‘অ্যামবিয়ান্স’ সিনেমাটি। তারা কথা বলছেন, সময় ও স্থান নিয়ে। পরাবাস্তব ধাচের এ ছবিটির কোনো দৃশ্যই কর্তন করা হয়নি বলে সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...