বাংলাদেশে দাম কমার ইতিহাস সৃষ্টি: কমলো জ্বালানি তেলের দাম!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশে দাম কমার ইতিহাস সৃষ্টি হলো। দেশের ইতিহাসে এবারই প্রথম কোনো পণ্যের দাম কমানো হলো। রবিবার দিবাগত রাত ১২টা হতে শুরু হয়েছে কমানো মূল্যে জ্বালানি তেল বিক্রি শুরু হয়েছে।

Reduction in fuel oil prices

সরকারি এক তথ্য বিরণিতে বলা হয়েছে, সকল প্রকার জ্বালানি তেলের দাম কমানো হয়েছে। লিটার প্রতি পেট্রল ও অকটেনে কমলো ১০ টাকা। অপরদিকে ডিজেল ও কেরোসিন কমলো ৩ টাকা করে। রবিবার দিবাগত রাত ১২টার পর থেকেই কার্যকর হলো নতুন এই মূল্য।

গতকাল (রবিবার) বিকেলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংবাদ মাধ্যমকে জানান, সকল প্রকার জ্বালানি তেলের দাম কমানো হয়েছে। লিটার প্রতি পেট্রল ও অকটেন ১০ টাকা, কেরোসিন এবং ডিজেল ৩ টাকা করে কমানো হয়েছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমার পর জ্বালানি তেলের দাম কমানোর জন্য বিভিন্ন মহল হতে দীর্ঘদিন ধরে দাবি উঠেছিল। সরকারও বিভিন্ন সময় এ বিষয়ে আশ্বাস দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতা গত সপ্তাহে ফার্নেস তেলের দাম প্রতি লিটার ১৮ টাকা কমিয়ে ৪২ টাকা করা হয়।

আন্তর্জাতিক বাজারের বর্তমান দাম অনুযায়ী প্রতি লিটার পেট্রোল-অকটেনের দাম পড়ছে মাত্র ৫৫ টাকা। যা গতকাল পর্যন্ত বিক্রি করা হয়েছে যথাক্রমে ৯৬ ও ৯৮ টাকা।

Advertisements
Loading...