আজ এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ (বুধবার) এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হচ্ছে। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রীসহ বোর্ডের চেয়ারম্যানরা।

ssc-exam 2016

নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের ধারাবাহিকতায় এই ফল প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে।

রেওয়াজ অনুযায়ী পাবলিক পরীক্ষার ফল শিক্ষামন্ত্রী বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। সেই হিসেবে আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রীর হাতে ফলাফল তুলে দেবেন। দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ ফলাফল তুলে ধরবেন। তখন স্ব স্ব বিদ্যালয়ে ও ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তাত্ত্বিক বা লিখিত পরীক্ষা শেষ হয় ১০ মার্চ। এসএসসি এবং এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে।

এবার মাধ্যমিক পরীক্ষায় ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থী অংশ নেয়। ৮টি বোর্ডের অধীনে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, অপরদিকে মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি ভোকেশনাল (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। এবছর ৩ হাজার ১৪৩টি কেন্দ্রে ২৮ হাজার ১১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়।

দি ঢাকা টাইমস্ এর পরবর্তী সংবাদে বিস্তারিত ফলাফল জানুন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...