বাজার থেকে কেনা যাবে বোতলবন্দি বিশুদ্ধ বাতাস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন একটি খবর যে কেও অবাক হবেন তাতে সন্দেহ নেই। কারণ বোতলজাত পানি কিনতে পাওয়া যায়। কিন্তু এবার পাওয়া যাবে বোতলজাত বিশুদ্ধ বাতাস!

can be bought from market, pure air

এমন কথা শুনলে আপনিও সত্যিই অবাক হবেন। কারণ এখন থেকে মিনারেল ওয়াটারের মতো বোতলে কিনতে পাওয়া যাবে বিশুদ্ধ বাতাস!

যখন বিশ্বব্যাপী পরিবেশবিদদের চিন্তার কারণ হয়ে দেখা দিয়েছে দূষণ। যে হারে প্রতিদিন বাড়ছে দূষণের মাত্রা। এখন নিশ্চিন্তে বা নির্ভাবনায় বুক ভরে বাতাসও নিতে ভয় পান। ঠিক এমন এক মুহূর্তে বুক ভরে বিশুদ্ধ বাতাস নেওয়ার জন্য ব্যবস্থা করা হচ্ছে।

এখন থেকে পয়সা দিয়ে কিনতে হবে এই বিশুদ্ধ বাতাস। বিশ্বের অন্যান্য দেশে এই তত্ত্ব প্রচলিত হলেও এবারই প্রথম আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে এটিই প্রথম। এক কানাডিয়ান কোম্পানি গত বছরই চিনে এনেছে ক্যান ভর্তি বিশুদ্ধ বাতাস। ‘ভাইটালিটি এয়ার’ নামে একটি কোম্পানি ভারতের বাজারে আনতে চলেছে বোতলবন্দি বিশুদ্ধ বাতাস।

জানা গেছে, প্রথম পর্যায়ে ৩ লিটার ও ৮ লিটার, দুই ধরণের ক্যানে পাওয়া যাবে এই বিশুদ্ধ বাতাস। ছোট ক্যানের দাম ধরা হয়েছে ১,৪৫০ টাকা। আর বড় ক্যানের দাম ২,৮০০ টাকা। সেই হিসাব অনুযায়ী, একবার বিশুদ্ধ বাতাসে নিঃশ্বাস নিতে অর্থাৎ একবার স্প্রে করলেই খরচ পড়বে ১২.৫০ টাকা। শীঘ্রই এই কোম্পানিটি বোতলজাত বিশুদ্ধ বাতাস বাজারজাত করতে যাচ্ছে।

Advertisements
Loading...