সিঙ্গেল পুরুষদের বিছানায় বসতে কেনো গা ঘিনঘিন করে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনে যে কেও বিস্মিত হতে পারেন। কথাটি হলো সিঙ্গেল পুরুষদের বিছানায় বসতে কেনো গা ঘিনঘিন করে! কিন্তু কেনো?

Single men & bed

সিঙ্গেল পুরুষের বিছানায় বসে আড্ডা দেন অনেকেই। অনেকেই আবার পারলে একটু গড়িয়েও নেন? তবে আজকের এই প্রতিবেদনটি পড়লে নিশ্চয়ই এখন থেকে সতর্ক হয়ে যাবেন অনেকেই!

সিঙ্গেল পুরুষদের নিয়ে ব্রিটেনের আর্গোফ্লেক্স নামে একটি সংস্থা সম্প্রতি এক গবেষণা চালিয়েছে। এই গবেষণার রিপোর্টটি দেখলে আপনি সত্যিই চমকে উঠবেন।

সিঙ্গেল পুরুষদের জীবনযাপন নিয়ে করা ওই গবেষণাটিতে দেখা যায়, গড়ে একজন সিঙ্গেল পুরুষ তার বিছানার চাদর কাচেন বছরে মাত্র চারবার! গবেষণার কথা যখন পুরুষদের বলা হয়েছিল, তাদের উত্তর ছিল, ‘তাতে কী?’ অথচ, মহিলারা একবাক্যে বলেছেন, ‘ডিসগাস্টিং!’

‘আর্গোফ্লেক্স’ সংস্থাটির জেড ম্যাকইওয়ান বলেছেন, ‘বেসিক হাইজিন বলতে যা বোঝায়, সিঙ্গেল পুরুষদের মধ্যে তার খামতি চোখে পড়ার মতো। এই কুঅভ্যাসের কারণে অ্যাজমা, অ্যালার্জির মতো নানা অসুখ-বিসুখ হতে পারে।’

খবরে বলা হয়েছে যে, ১৮ হতে ২৫-এর মধ্যে সিঙ্গেল পুরুষরা স্বীকার করেছেন যে, তারা গড়ে বছরে মাত্র তিনবার বিছানার চাদর পাল্টান। তবে ৩৫ হতে ৫০-এর মধ্যে যাদের বয়স এমন সিঙ্গেল পুরুষরা তুলনামূলক অনেকটা ‘সুস্থ্য’। তারা সপ্তাহে অন্তত একবার চাদর পাল্টান। সে কারণে তারা মোটামুটি সুস্থ্য জীবন যাপন করতে পারছেন।

Advertisements
Loading...