কয়েকটি জনপ্রিয় বাংলা অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ আপনাদের জন্য রয়েছে কয়েকটি জনপ্রিয় বাংলা অভিধানমূলক মোবাইল অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন।

popular Bengali Android app

অনলাইনের এই যুগে আমাদেরস্মার্ট ডিভাইসের প্রতি তীব্র আকর্ষণ রয়েছে। আর এ সুযোগ কাজে লাগিয়ে আমরা ইংরেজি শব্দের অর্থ শেখার প্রাথমিক কাজগুলো স্মার্টফোন কিংবা ট্যাবের মাধ্যমেই করে ফেলতে পারি। আজকে আমরা আলোচনা করবো জনপ্রিয় কয়েকটি বাংলা অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন নিয়ে। এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আমরা মজার এবং ইন্টারেক্টিভভাবে ইংরেজি শব্দের বাংলাঅর্থ শিখতে পারি।

বাংলা অভিধান:

bangla dicsonary 1 ইংরেজি শব্দের অর্থ শেখার জনপ্রিয় অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন হচ্ছে এই বাংলা অভিধান। বাংলা হতে ইংরেজি ও ইংরেজি হতে বাংলা যে কোন মাধ্যমে আপনি সহজে বাংলা অভিধানের সাহায্যে গুরুত্বপূর্ণ শব্দের অর্থ শিখতে পারবেন। এই অভিধানের আরেকটি সুবিধা হলো এটা একটি অফ লাইন অভিধান। যাতে করে ইন্টারনেট সংযোগের প্রয়োজন পড়বে না। ফিচারগুলো হলো:

# ইন্টারনেট সংযোগের প্রয়োজন পড়ে না।
# বাংলা হতে ইংরেজি।
# ইংরেজি হতে বাংলা।
# ওয়েব হতে অনুসন্ধান।
# উচ্চারণ এবং ভয়েস অনুসন্ধান।
# বিপরীতার্থক শব্দ (বিপরীত শব্দ)।
# ও প্রতিশব্দ।

শব্দের অর্থ খুঁজে পেতে বা শিখতে বাংলা অভিধানের কোনো বিকল্প নেই। গুরুত্বপূর্ণ এই অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি পেতে এখানে ক্লিক করে ডাউনলোড করুন।

# Bangla Dictionary:

bangla dicsonary 2 যারা ইংরেজি শব্দের অর্থ শিখতে চান তাদের জন্যই আরেকটি সুন্দর অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন হচ্ছে Bangla Dictionary।

বিনামূল্যে ইংরেজি শব্দের অর্থ শিখতে এই অভিধান অ্যাপ্লিকেশনর কোনো বিকল্প নেই। এটি অনলাইন ও অফলাইন অপশন। আপনি চাইলেই যে কোনো অপশন নির্বাচন করে শব্দের অর্থ শিখতে পারবেন। এই অভিধান অ্যাপ্লিকেশনে বিরক্তিকর বিজ্ঞাপনের ঝামেলা নেই। এই গুরুত্বপূর্ণ অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

# Bangla Dictionary (Offline):

Bangla Dictionary (Offline) ইংরেজি শব্দ শেখার জন্য গুরুত্বপূর্ণ আরেকটি অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন হচ্ছে Bangla Dictionary (Offline)।

ইংরেজি হতে বাংলা ও বাংলা হতে ইংরেজি উভয় অনুবাদ করতে এই অভিধান অ্যাপ্লিকেশনের কোনো বিকল্প নেই। এটি একটি 100% বিনামূল্যের অফলাইন অভিধান। এই অভিধানের বৈশিষ্ট্য হলো:

popular Bengali Android app-3

# ইন্টারনেট সংযোগের প্রয়োজন হয় না।
# বাংলা হতে ইংরেজি।
# ইংরেজি হতে বাংলা।
# অটো-সম্পূর্ণ পরামর্শ।
# বিশেষ্য, সর্বনাম, বিশেষণ, ক্রিয়া, বিশেষণ, অব্যয়, প্রত্যয়, উপসর্গ ইত্যাদির মাধ্যমে শ্রেণীকরণ একটি শব্দের অর্থ পাবেন।
# সঠিক উচ্চারণ জানা যাবে।
# কপি ও সহজে শব্দ অনুবাদ করা যায়।
# ইংরেজি হতে বাংলা বা বাংলা হতে ইংরেজি উভয় বাক্য অনুবাদ করতে পারবেন
গুরুত্বপূর্ণ অভিধানমূলক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন থেকে। এখান ক্লিক করে ডাউনলোড করুন।

Advertisements
Loading...