গণপরিবহনে লিফলেট বিলি করছেন প্রভা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই এমন খবর পড়ে চমকে যেতে পারেন। তবে এই লিফলেটটি বিলি করেন একটি নাটকের মধ্যে। এমনই একটি দৃশ্যে অভিনয় করছেন প্রভা।

Lights are distributing leaflets public

আমরা এই বিষয়টি নিয়ে অনেকেই অবগত রয়েছি। আর তা হলো, গণপরিবহনে নানা যৌন সমস্যার সমাধানসহ বহু রোগের চিকিৎসা বিষয়ক লিফলেট নগরীর বিভিন্ন গণপরিবহনে হরহামেশা বিলি করতে দেখা যায়। এসব কাজে সাম্প্রতিক সময়ে ব্যবহার করা হয় নারীদের। এবার সেই লিফলেট বিতরণের কাজে দেখা গেলো অভিনেত্রী প্রভাকে।

প্রভাকে লিফলেট বিতরণের কাজে নামতে দেখা যাবে ‘লিফলেট’ নাটকে। গত বছর কোরবানীর ঈদের জন্য নাটকটি নির্মাণ করা হলেও আগামী ২৭ মে (শুক্রবার) এনটিভিতে রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে ‘লিফলেট’ নাটক।

‘লিফলেট’ নাটকটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সেরনিয়াবাত শাওন। এই নাটকটিতে দেখা যাবে- হাজার রকম জীবিকার এই শহরের খুব চেনা একটি দৃশ্য, রাস্তায় বাসে চলাচলের সময় জানালার ফাঁক দিয়ে নারীদের নানা রকম লিফলেট ছুঁড়ে মারা। বেশিরভাগ সময়ই লিফলেটের বিষয়বস্তু থাকে যৌন সমস্যা বা গোপন চিকিৎসা। সে কারণেই এসব লিফলেট বিতরণের সময় নিজেদের মুখ নারীরা বোরখার আড়ালে ঢেকে রাখেন। এটিও একটি পেশা। নির্দিষ্ট পরিমাণ লিফলেট বিতরণ করে এইসব নারীরা দু’বেলা দু’মুঠো অন্ন জোগাড় করে থাকেন। সেই পেশারই একজন হিসেবে দেখা যাবে প্রভাকে। বোরকা পরে বাসের মধ্যে লিফলেট বিতরণ করেন তিনি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...