আগস্টে আসতে চলেছে গ্যালাক্সি নোট ৬

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী আগস্টের প্রথম সপ্তাহে আসার সম্ভাবনা রয়েছে গ্যালাক্সি নোট ৬। এক টুইটের মাধ্যমে এই খবর দিয়েছে প্রযুক্তি জগতের বিভিন্ন খবর আগাম দেওয়ার খ্যাতি সম্পন্ন ইভান ব্লাস।

Galaxy Note 6 coming

অবশ্য স্যামসাংয়ের পক্ষ হতে এখনও গ্যালাক্সি নোট ৬ কবে বাজারে ছাড়বে সে বিষয়ে কিছুিই জানানো হয়নি। গ্যালাক্সি নোট ৫ ছাড়া হয় গত বছরের ১৩ আগস্ট।

গ্যালাক্সি নোট ৬-এর সঙ্গে মুক্তি পেতে পারে গ্যালাক্সি এস৭ এজ ফোনটিও। দুটি ফোনকেই বড় স্ক্রিণের জন্য ফ্যাবলেট ক্যাটাগরিতে ফেলা হচ্ছে বলে জানা গেছে। এই দুটি ফ্যাবলেটের সঙ্গেই সংযুক্ত থাকবে এস পেন।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেক রাডারের এক রিপোর্টে বলা হয়, গ্যালাক্সি নোট ৬-এ থাকতে পারে ৫ দশমিক ৮ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে, যার স্ক্রিণ রেজ্যুলেশন ১৪৪০ বাই ২৫৬০ পিক্সেলস। এতে আরও থাকতে পারে ৬ জিবি র‌্যাম। ব্যাটারি রয়েছে ৪০০০ এমএএইচের।

জানা গেছে, গ্যালাক্সি নোট ৬ হবে ধূলাবালি এবং পানি প্রতিরোধক। প্রযুক্তি বিষয়ক চীনা ওয়েবসাইট ওইবো বলেছে, গ্যালাক্সি নোট ৬ থাকতে পারে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

জানা গেছে, গ্যালাক্সি নোট ৬- এ আরও থাকতে পারে ২.৬ গিগাহার্জের কোয়াড-কোর স্ন্যাপড্রাগন ৮২৩ চিপ। সঙ্গে থাকতে পারে ৬ জিবি র‌্যাম। ৬৪, ১২৮ ও ২৫৬ জিবির তিনটি ইন্টারনাল স্টোরেজেও ছাড়া হতে পারে এই ফ্যাবলেটটি।

এর দাম সম্পর্কে স্যামসাং কিছুই জানায়নি। তবে বাজার বিশ্লেষকরা মনে করছেন ৫০০ ইউরোর বেশি রাখা হতে পারে এটির দাম।

Advertisements
Loading...