১৩ টাকায় পাপমুক্তির সার্টিফিকেট!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাপ করে যদি সামান্য টাকার বিনিময়ে পাপমুক্তির সার্টিফিকেট পাওয়া যেতো তাহলে আর কারও চিন্তার কিছু ছিলো না। তবে এবার ‘১৩ টাকায় পাপমুক্তির সার্টিফিকেট!’ এমন একটি খবর সত্যিই সকলকে হতবাক করেছে।

13 Taka & Certificates

নিজেকে শোধরাতে আমরা কতো কিই না করি! কিন্তু আপনাকে আর কষ্ট করে কোনো চেষ্টা করার প্রয়োজন হবে না, মাত্র ১৩ টাকা (১১ রুপি) দিলেই আপনার সমস্ত পাপ ধুয়ে-মুছে যাবে! হয়তো এমন কথা শুনে আপনার বিশ্বাস হচ্ছে না। যদি এ ব্যাপারে আপনাকে একটি সর্টিফিকেট ধরিয়ে দেওয়া যায়, তাহলে আপনার নিশ্চয়ই বিশ্বাস হবে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ভারতের রাজস্থানের এক শিব মন্দিরে এমন পাপমুক্তির সার্টিফিকেট দেওয়া হয়! মাত্র ১৩ টাকা অর্থাৎ ১১ রুপির বিনিময়ে। তবে আপনাকে টাকা দেওয়ার পরও একটুখানি কষ্ট করতে হবে। আপনাকে ডুব দিতে হবে গৌতমেশ্বর মহাদেব পাপমোচন তীর্থের পবিত্র মন্দাকিনি কুন্ডে।

আপনার দেওয়া ওই অর্থের পুরোহিতদের জন্য বরাদ্দ একটাকা। বাকি টাকা দিতে হয় দোষ নিবারণের খরচ হিসেবে! প্রতিবছরের মে মাসে লাখো ভক্ত গৌতমেশ্বর মেলায় যোগ দেন। ইদানিং সেই সংখ্যাটি আরও বাড়ছে।

এদিকে মন্দির কর্তৃপক্ষ বলছেন, ভিড় বাড়লেও পাপমুক্তি সার্টিফিকেট নেওয়ার আগ্রহ ইদানিং আগের তুলনায় অনেক কমে গেছে। জানা গেছে, এবছর প্রায় দু’লাখ ভক্ত মন্দাকিনি কুন্ডে স্নান করেছেন। অথচ পাপমুক্তির সার্টিফিকেট নিয়েছেন মাত্র তিনজন!

কথিত রয়েছে যে, প্রখ্যাত গৌতম ঋষি একবার প্রাণিহত্যা করে পাপের ভাগিদার হয়ে পড়েন। তিনি এজন্য নিজেকে শাস্তি দেন। সেই সঙ্গে মন্দাকিনি কুন্ডে স্নান করে পাপমুক্ত হন। সেই থেকেই মন্দাকিনি কুন্ডে লোকে পাপমুক্তির জন্য স্নান করে থাকেন। তবে টাকা দিয়ে সার্টিফিকেট নেওয়ার সিস্টেমটা চালু হয়েছে খুব বেশিদিন নয়। প্রতিবছর বহু মানুষ ভীড় করেন এখানে। ধর্ম বিশ্বাসই মানুষকে এখানে নিয়ে আসে।

Advertisements
Loading...