ফেসবুক মেসেঞ্জারে এলো নতুন ফিচার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে জনপ্রিয় ফেসবুক মেসেঞ্জারে একের পর এক নতুন ফিচার যোগ হচ্ছে। বিশ্বজুড়ে ৯০০ মিলিয়নের বেশি মানুষ ব্যবহার করে ইনস্ট্যান্ট মেসেজিং এবং ভিডিওকলের এই অ্যাপ।

Facebook Messenger

ফেসবুক মেসেঞ্জারে নতুন করে যোগ করা হয়েছে একটি হোম ট্যাব, বার্থডে রিমাইন্ডার এবং ফেভারেট সেকশন। নতুন এই ইন্টারফেসের ফলে ব্যবহারকারীর মেসেঞ্জারে ঢুকলেই নতুন আসা মেসেজের পাশাপাশি ফেভারেট সেকশনটিও দেখতে পাবেন।

তাছাড়া ব্যবহারকারী যাদের সঙ্গে বেশি মেসেজ আদান-প্রদান করেন, তারাই থাকবেন এই লিস্টে।

আবার ফেসবুকের চ্যাটিং অপশনের মতো একটি ‘অ্যাকটিভ নাউ’ অপশন চালু করা হয়েছে, এটির মাধ্যমে চ্যাটবক্সে অ্যাকটিভ মেম্বারদের দেখতে পাবেন ব্যবহারকারী। সেইসঙ্গে থাকবে বার্থডে রিমাইন্ডারও।

ফেসবুক মেসেঞ্জারে আরও যোগ করা হয়েছে সার্চ অপশন, এর মাধ্যমে ব্যবহারকারীরা মেসেঞ্জারে পুরোনো মেসেজও খুঁজে বের করতে পারবেন। এটি অনেকটা ফেসবুকের ইনবক্সে সার্চ অপশনের মতো কাজ করবে।

এসব নতুন ফিচারের ব্যাপারে মেসেঞ্জারের পক্ষ হতে এক ব্লগপোস্ট করে জানানো হয়েছে, এসব আপডেট ও রিডিজাইন করা হয়েছে মেসেঞ্জারকে ব্যবহারকারীদের কাছে আরও সহজতর করে তোলার জন্য। যাতে করে ব্যবহারকারীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো এখানে সহজেই পান।

আপডেটগুলো সম্পর্কে ওই ব্লগপোস্টে আরও বলা হয়েছে, ‘মেসেঞ্জার কনভারসেশনকে যাতে প্রাণবন্ত এবং সহজ করা যায়, আমরা সে চেষ্টাই করছি। তাই প্রতিনিয়ত মেসেঞ্জারকে আপডেট করা হচ্ছে এবং এই আপডেট প্রক্রিয়া পর্যায়ক্রমে চলতেই থাকবে।’

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ফেসবুক ম্যাসেন্জারে গ্রুপ কলিং ও ভিডিও কলিংয়ের সুবিধা যোগ করার কারণে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সে কারণে ফেসবুক কর্তৃপক্ষ মেসেঞ্জার হতে কিছুদিন পূর্বেও এসএমএস করার সুবিধা চালু করে। বিশ্বজুড়ে অ্যানড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা ভোগ করছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...