নতুন হাইব্রিড ল্যাপটপ আনলো স্যামসাং

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উইন্ডোজ ১০ চালিত নতুন হাইব্রিড ল্যাপটপ উন্মোচন করলো দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

Samsung hybrid laptop

‘নোটবুক ৭ স্পিন’ নামে ল্যাপটপটি ১৩.৩ এবং ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে সংস্করণে বাজারে ছাড়া হয়েছে। স্যামসাং নোটবুক ৭ স্পিন ল্যাপটপ হিসেবে ব্যবহারের পাশাপাশি ট্যাবলেট ডিভাইস হিসেবেও ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে। নতুন এই হাইব্রিড ল্যাপটপটির দুই সংস্করণে ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। সেইসঙ্গে ডিভাইসটির রয়েছে অতিরিক্ত ভিডিও এইচডিআর মোড।

এই টু-ইন-ওয়ানে ল্যাপটপটিতে ইন্টেল কোর আই৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর একটি সংস্করণে কোর আই৭ প্রসেসরও রয়েছে।

জানানো হয়েছে, ডিভাইসটিতে সর্বোচ্চ ১২ গিগাবাইট র‌্যাম ব্যবহার করা যাবে। এটিতে এক টেরাবাইট হার্ডড্রাইভ রয়েছে। মাত্র ২০ মিনিট চার্জে দুই ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে এই হাইব্রিড ল্যাপটপ।

ডিভাইসটির দ্রুত চার্জিং প্রযুক্তির কারণে ১৫.৬ ইঞ্চি সংস্করণ ৯০ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। তবে ১৩.৩ ইঞ্চি ডিসপ্লে সংস্করণটি ফুল চার্জ হতে ১০০ মিনিট সময় লাগবে। এটিতে অটো-ব্যাকলিট কিবোর্ড ব্যবহার করা হয়েছে। যে কারণে স্বল্প আলোতেও এর কিবোর্ড ব্যবহার করে টাইপ করা যাবে।

নোটবুক ৭ স্পিন কবে হতে আন্তর্জাতিক বাজারে পাওয়া যাবে সে বিষয়ে এখনও কিছু জানায়নি স্যামসাং কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হয়েছে। সেখানে এই হাইব্রিড ল্যাপটপের মূল্য ৭৯৯.৯৯ ডলার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...