যেসব নম্বর হতে আসা ফোন ধরতে মানা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মোবাইল কল রিসিভ করা সংক্রান্ত একটি সতর্কতামূলক বার্তা সোমবার হতে ফেসবুকে ভাইরাল হয়ে উঠেছে।

Unknown phone alert

ভাইরাল হওয়া ওই পোস্টে বলা হয়েছে যে, ‘বন্ধুরা আশা করি আপনারা প্রত্যেকেই এই রকম কিছু ফোন নাম্বার হতে মিস কলের শিকার হয়েছেন বা হতে পারেন।

যেমন: +৩৭৫৬০২৬০৫২৮১, +৩৭১২৭৯১৩০৯১ +৩৭১৭৮৫৬৫০৭২ +৫৬৩২২৫৫৩৭৩৬ +৩৭০৫২৫২৯২৫৯+২৫ ৫৯০১১৩০৪৬০ কিংবা, এমন কিছু নম্বর যার শুরুতে এই code গুলো ছিল +৩৭৫ +৩৭১ +৩৮১, অর্থাৎ এই টাইপের নম্বর হতে একটা মিসড কল হলে কিংবা কিছুক্ষণ রিং বেজে বন্ধ হয়ে গেলে, আপনি যদি এই সব নম্বরের মধ্যে কোনো একটায় কল ব্যাক করেন তবে আপনার ব্যালেন্স হতে ১৫-৩০৳ কেটে নেওয়া হবে। শুধু তাই নয়, তিন সেকেন্ডের মধ্যে আপনার কনট্যাক্ট লিস্ট এর সম্পূর্ণ কপি তাদের কাছে অটোমেটিলি পৌঁছে যাবে!

আপনার নিজের ফোনে যদি আপনার ব্যাংক অ্যাকাউন্ট ডিটেলস্‌ কিংবা ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ডের তথ্য সেভ করা থেকে থাকে তাহলে সেগুলোও তারা কপি করতে সক্ষম হবে!

জেনে নিন এই সকল ফোন কোন কোন জায়গা হতে করা হয় কিংবা কোন জঙ্গিগোষ্ঠি করে থাকে।

+৩৭৫ is from Belarus +৯৩ is From Afghanistan +৩৭১ code for Lativa +৩৮১ from Serbia +৫৬৩ is code of Valparaiso +৩৭০ is code of Vilnius +২৫৫ is code of Tanzania … এই সকল ফোন ISIS জঙ্গিরা করে থাকে।

তাই সবাই সাবধান হোন। ভুল করেও ফোন রিসিভ করবেন না কিংবা কল ব্যাক করবেন না। আপনার ফোন হতে কখনও কোনো অবস্থায় #৯০ ও #০৯ প্রেস করবেন না। কোনো নম্বর হতে ফোন করে আপনাকে প্রলোভন মূলক কোনো কথা বলে যদি #৯০ ও #০৯ চাপতে বলা হয়, তাহলে দয়া করে তা কখনওই করবেন না। এতে আপনার ফোনের সিম কার্ড ক্লোনিং করে, আপনার নম্বরের আর একটি সিম কার্ড তারা বানিয়ে নেবে। এরপর আপনার নম্বর ব্যবহার করে জঙ্গিগোষ্ঠীগুলি বিভিন্ন অসামাজিক কাজ করবে, তখন বিন্দুমাত্রও আপনি টের পাবেন না। ফোন ব্যবহারে সাবধানতা অবলম্বন করুন এবং সর্বদা সতর্ক থাকুন।’

এই পোস্টটি ভাইরাল হয়ে দেখা দিয়েছে।

Advertisements
Loading...