টুইটার থেকে এক যুবকের উপার্জন ৪ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ক্রমেই আমাদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে। এমনই এক সামাজিক যোগাযোগ মাধ্যম হলো টুইটার। এই টুইটার থেকে এক যুবকের উপার্জন ৪ কোটি টাকা!

a young man 4 million returns

যোগাযোগ ছাড়িয়ে কারো কারো জন্য এই মাধ্যমটিও হয়ে উঠেছে একটি উপযুক্ত উপার্জন ক্ষেত্র হিসেবে। তবে আমাদের হয়তো ধারণায় ছিলো না যে সেই উপার্জন কতো হতে পারে? ক্রিস সানচেজ নামের ২৫ বছরের এক যুবক শুধুমাত্র টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে উপার্জন করেছেন ৫ লাখ ডলার। যা দেশীয় মুদ্রায় পরিমাণ দাঁড়াচ্ছে ৪ কোটি টাকার উপরে।

ধারণা করুন তো, ক্রিস সানচেজের ফলোয়ার কতো হতে পারে? ফেসবুক, টুইটার এবং ইন্সটাগ্রাম মিলে এই যুবকের ফলোয়ার ১ কোটি ৮০ লাখের বেশি। কিভাবে ক্রিস এত ডলার উপার্জন করলো?

ক্রিস জানিয়েছেন, এটি সত্যিই একটি দারুণ ব্যবসায়িক দিক। আমি আমার পাবলিশারদের সঙ্গে কাজ করেছি যারা আমার ফেসবুক ও টুইটারের জন্য কনটেন্ট তৈরি করেছেন। পরে এইসব কনটেন্টগুলোর জন্য ওয়েব ট্রাফিকে প্রতিষ্ঠানগুলো হতে অর্থ উপার্জন করতাম। ওইসব প্রতিষ্ঠানগুলো নতুন পণ্য, মুভি ও সেবার প্রচারণা চালানোর জন্য সরাসরি আমার অ্যাকাউন্ট ব্যবহার করতো।

সংবাদ মাধ্যমকে ক্রিস আরও জানান, টুইটারে ১৫০টি সর্বোচ্চ ফলোয়ার পেইজের মধ্যে ‘উবারফ্যাক্টস অ্যাকাউন্ট’ হলো উল্লেখযোগ্য যাদের ফলোয়ার রয়েছে ১ কোটি ৩৫ লাখ। এদের মধ্যে রয়েছেন অনেক হাই প্রোফাইলের ব্যবহারকারীও। হাই প্রোফাইলের অনেক ব্যক্তি আমার এই অর্জনের অংশীদার।

ক্রিস বলেন, এটি সত্যি পেরিস হিল্টন এবং কিম কার্দাশিয়ান যখন রি টুইট করেন তখন এটি একটি খুব সাধারণ টুইট তাদের কাছে। তবে এটি তখনই ব্যবসা হয়, যখন প্রতিষ্ঠানগুলো আমার মাধ্যমে প্রচারণা চায়।

২৫ বছরের যুবক ক্রিস আরও জানান, যখনি আমি কোনো পোস্ট করি সেখানে অবশ্যই ছবি ও ভিডিও থাকে। সুতরাং আমার পোস্টগুলো আরও অনেক আকর্ষণীয় হয়। ছবিকে কিভাবে আরও আকর্ষণীয় করা যায়, সে বিষয়টি নিয়ে আমি কাজ করছি। প্রতিদিন অন্তত ১০ ঘণ্টা সময় আমি ব্যয় করি নতুন কনটেন্ট তৈরির জন্য। বর্তমানে ক্রিস ‘ক্যাটস আর ক্যাপাবল অব মাইন্ড কন্ট্রোল’ নামে নতুন একটি ট্রিভিয়া বুক নিয়ে কাজ করছেন বলে জানিয়েছেন। শুধুমাত্র টুইট নয়, বুদ্ধি খাটিয়ে কাজ করলে বহু অর্থ উপার্জন করা যায় তার প্রমাণ করলেন ক্রিস।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...