‘হিলারি আইএসের প্রতিষ্ঠাতা’: ডোনাল্ড ট্রাম্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড টাম্প বলেছেন, ডেমোক্রেটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটন জঙ্গি গ্রুপ আইএসআইএসের প্রতিষ্ঠাতা!

Donald Trump

ডোনাল্ড টাম্প হিলারি ক্লিনটনকে জঙ্গি গ্রুপ আইএসআইএসের প্রতিষ্ঠাতা হিসেবে উল্লেখ করে আরও বলেছেন, আইএসআইএসের প্রতিষ্ঠাতা হিসেবে হিলারির পুরস্কার পাওয়া উচিত।

ট্রাম্প বলেন, অরল্যান্ডোর দিকে তাকান, তাকান বার্নারদিনোর দিকেও, বিশ্ব বাণিজ্য কেন্দ্রের দিকেও একবার তাকান। বিশ্বব্যাপী যা ঘটছে সেদিকে দৃষ্টি ফেরান। আইএসআইএসকে আমরা আজকের এই পর্যায়ে নিয়ে এসেছি।

ট্রাম্প বলেন, হিলারির কাছে হেরে যাওয়াটা হবে এক বিব্রতকর। ঠগবাজ হিলারির কাছে হেরে যাওয়া কেবল বিব্রতকরই হবে না, এটি হবে এক ভয়াবহ।

রিপাবলিকানদের ভেতর অন্তর্দ্বন্দ্ব রয়েছে বলে যে খবর প্রকাশিত হয়েছে সে প্রসঙ্গে ট্রাম্প আরও বলেন, দল ঐক্যবদ্ধ রয়েছে। আমি মনে করি এতো ঐক্যবদ্ধ আগে আমরা কখনও ছিলাম না।

ট্রাম্প এর পূর্বে হিলারিকে ঠগ বলে সমালোচনা করেন। সম্প্রতি তিনি তাকে ‘শয়তান’ বলেও অভিহিত করেন। ফ্লোরিডায় ট্রাম্প দাবি করেন, তিনি প্রেসিডেন্ট থাকলে ওই সময় ৯/১১এর হামলার ঘটনা কখনও ঘটতো না।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড টাম্প নির্বাচনে আসার পর থেকেই মুসলমানদের যুক্তরাষ্ট্র হতে বিতাড়িত করার কথা বলে আসছেন। তিনি একের পর এক নানা বিতর্কিত বক্তব্য রেখে চরম সমালোচনার মুখোমুখি হতে হচ্ছেন। এটিকেও তার একটি চরমতম বিতর্কিত বক্তব্য হিসেবেই দেখা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...