‘বাংলাদেশে হামলা আরও বাড়তে পারে’- ইউরোপোল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নেদারল্যান্ডসভিত্তিক ইউরোপিয়ান পুলিশ অফিস (ইউরোপোল) বলেছে, বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে জঙ্গি হামলা আরও বাড়তে পারে।

europol

এ বছরের জুলাই মাসের শেষের দিকে এই সংস্থাটি এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করে। ইউরোপোলের ওয়েবসাইট সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমে এ তথ্য দেওয়া হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ-পূর্ব এশিয়ায় আইএস এবং আল-কায়েদার শাখা তৈরি ও বাংলাদেশে পশ্চিমাদের টার্গেট করে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনাবলি ওই অঞ্চলগুলোতে ভবিষ্যৎ হামলা এবং অপহরণ আরও বৃদ্ধি করতে পারে।

ইউরোপোল প্রতিবেদনে আরও বলা হয়েছে, আল-কায়েদা ইন দ্য ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট (একিউআইএস) একজন পাকিস্তানি পণ্ডিত এবং ৩ জন ব্লগারের (নাস্তিক ও ধর্মদ্রোহী বিবেচনায় দু’জন বাংলাদেশী ও একজন পাকিস্তানী) হত্যার দায় স্বীকার করেছে।

ওই প্রতিবেদনে, ২৮ সেপ্টেম্বর ২০১৫ বাংলাদেশে একজন ইতালীয় নাগরিক ও ৩ অক্টোবরে একজন জাপানি নাগরিককে হত্যার ঘটনাকে হিট অ্যান্ড রান টেররিস্ট অ্যাটাক হিসেবে চিহ্নিত করা হয়। যার দায় পরে আইএস স্বীকার করেছে বলে উল্লেখ করা হয়। আইএস বাংলাদেশের শিয়া সম্প্রদায় ও বাংলাদেশী নিরাপত্তা বাহিনীর ওপর আরও আক্রমণ চালানোর দাবিও করেছে বলে সংবাদ মাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...