দেওয়াল ছাদ কিছুই নেই, তবুও ‘স্টার’ হোটেল!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মানুষ বেড়াতে পছন্দ করেন। আর বেড়াতে গেলে প্রথমেই খোঁজেন থাকার জন্য ভালো একটি হোটেল। যতোটা খোলামেলা পাওয়া যায় ততোই ভালো। সে জন্য ভ্রমণপিপাসুরা ভ্রমণে গিয়ে থ্রি স্টার কিংবা ফাইভ স্টার হোটেল খোঁজেন।

Star hotel

এবার ভ্রমণপিপাসুদের জন্য দারুন এক ব্যবস্থা নিয়ে এলো ‘নাল স্ট্রান’ হোটেল কর্তৃপক্ষ। তারা পর্যটকদের জন্য নির্মাণ করেছেন ছাদ এবং দেওয়াল বিহীন এক দারুণ হোটেল। এই হোটেলের নাম দেওয়া হয়েছে ‘জিরো স্টার’। এই ব্যতিক্রমি হোটেলটি নির্মিত হয়েছে সুইজারল্যান্ডে। ‘নাল স্ট্রান’ হোটেল কর্তৃপক্ষ ও প্রফেসর ড্যানিয়েল কর্বোনিয়ের যৌথভাবে এই হোটেলটি নির্মাণ করেছেন।

সুইজারল্যান্ডের মনোরম প্রাকৃতিক পরিবেশে সমুদ্রপৃষ্ঠ হতে ৬,৪৬৩ ফুট উপরে গ্রাউবানডেন মাউন্টেনে নির্মাণ করা হয়েছে এই হোটেলটি।

Star hotel-2

এই বিশেষ হোটেলটিতে অতিথিরা রাত কাটানোর জন্য পাবেন ডাবল বেড। অন্ধকার দূর করার জন্য তাদের পাশে থাকবে লাইটের পরিবর্তে জলন্ত মোমবাতি। টয়লেটের প্রয়োজন হলে বোর্ডারদের যেতে হবে ১০ মিনিটের পায়ে হাঁটা পথে পাবলিক টয়লেটে। সকালের খাবারে হোটেলের অতিথিদের জন্য রয়েছে স্যান্ডউইচ এবং কফি। এখানে থাকতে পর্যটকদের প্রতি রাতের জন্য গুনতে হবে প্রায় ১৭ হাজার টাকা!

তবে এই হোটেলটি সারাবছর থাকবে না। শুধু সুইজারল্যান্ডের বসন্ত এবং শরৎকালে পাওয়া যাবে এই হোটেলটিকে। এমনকি এই সময়ে কোনো কারণে আবহাওয়া খারাপ হলে শেষ মুহূর্তে বাতিল হয়ে যেতে পারে যে কোনো বুকিং!

এই হোটেলের প্রতিষ্ঠাতা গ্রুপ ‘নাল স্ট্রান’ যার অর্থ ‘জিরো স্টার’ ও তাদের স্লোগান, ‘অপনিই একমাত্র স্টার।’

এই হোটেলটির বিশেষত্ব হলো, রাতে বিছানায় শুয়ে অতিথিরা দেখতে পাবেন আকাশের কোটি কোটি তারার খেলা! সে এক অন্যরকম অনুভূতি!

Advertisements
Loading...