জনপ্রিয় অভিনেত্রী শাবানাকে নিয়ে নানা আলোচনা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রখ্যাত চলচ্চিত্রকার আজিজুর রহমানের হাত ধরে চিত্রজগতে অভিষেক ঘটে শাবানার। যুক্তরাষ্ট্রে অবস্থানকারী জনপ্রিয় এই অভিনেত্রীকে নিয়ে নানা আলোচনা শুরু হয়েছে।

Shabana

এক সময়ের ঢালিউডের সবচেয়ে জনপ্রিয় নায়িকা ছিলেন শাবানা। ষাটের দশক হতে নব্বই দশক পর্যন্ত সমানভাবে জনপ্রিয়তা শীর্ষে উঠে কাজ করেছেন শাবানা।

১৯৬৭ সালে চলচ্চিত্রকার এহতেশাম রত্না নাম পাল্টে শাবানা নামে ‘চকোরী’ চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করান তাকে দিয়ে। চলচ্চিত্রটি সুপারহিট হলে শুরু হয় রুপালি পর্দায় নায়িকা শাবানার অপ্রতিরোধ্য এক যাত্রা। পাঁচ শতাধিক চলচ্চিত্রে অভিনয় ও ২৫টি চলচ্চিত্র প্রযোজনা করেছেন তিনি। ১১ বার জাতীয় চলচ্চিত্রসহ বাচসাস ও অন্যান্য সংগঠনের অসংখ্য পুরস্কার লাভ করেন তিনি।

২০০০ সালে অভিনয় ছেড়ে সপরিবারে স্বেচ্ছায় পাড়ি জমান আমেরিকায়। শাবানা অভিনীত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে আজিজুর রহমানের ‘ঘরে ঘরে যুদ্ধ’। দুই কন্যা ও এক পুত্র সন্তানের জননী শাবানার দেশে ফিরে স্থায়ীভাবে বসবাস করার কোনো ইচ্ছা নেই। মাঝেমধ্যে তিনি দেশে আসেন। কিছুদিন আগেও তিনি দেশে এসেছিলেন। কিন্তু বোরখা পরে বাইরে বের হন। এক কথায় তিনি গোপনীয়তা অবলম্বন করেন। এর কারণ এক সময়ের এই জনপ্রিয় অভিনেত্রী এখন কেনো অভিনয় থেকে দূরে আছেন সেই বিষয়টি নিয়ে হয়তো সাংবাদিকদের মুখোমুখি হতে হবে। সে কারণে গোপনেই আবার দেশ ত্যাগ করেন এক সময়ের এই জনপ্রিয় অভিনেত্রী শাবানা। তিনি কী আর কখনও এদেশের দর্শকদের সামনে হাজির হবেন না? এই প্রশ্ন এখন শাবানা ভক্তদের।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...