The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আমেরিকায় এবার ট্রাম্পের নগ্ন মূর্তি উন্মোচন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প আবারও আলোচনার বিষয়ে পরিণত হয়েছেন। এবার তার নগ্ন মূর্তি উন্মোচিত হয়েছে আমেরিকার বহু শহরে!

America unveiled statue of naked Triumph

তবে এই পদ্ধতি অনুসরণ করে সাড়াও পড়েছে বেশ। বহু মানুষ ওই মূর্তির কাছে গিয়ে সেলফি তুলছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়ছে নানা হাস্যরস। এ তথ্য দিয়েছে রয়টার্স।

খবরে বলা হয়, ইনডিক্লাইন নামে ভাষ্করদের একটি সংগঠন ওই মূর্তিটি নিউ ইয়র্কের সিটি পার্কে স্থাপন করার কৃতিত্ব দাবি করেছে। মূলত সিটি পার্কে স্থাপনের পর হতেই একই ধরণের আরেকটি মূর্তি ম্যানহাটনের ইউনিয়ন স্কোয়ার পার্ক এবং আরও অন্তত ৪টি মার্কিন শহরের পাবলিক প্লেসে স্থাপন করা হয়েছে।

America unveiled statue of naked Triumph-2

সেখানে নাকি ট্রাম্পের গায়ের রঙ দেওয়া হয়েছে হালকা কমলা রঙের। পেটের ভুড়িও বেশ বড়। আঙ্গুলগুলো বেশ ছোট। আবার তার জননাঙ্গের আকারও অত্যন্ত খর্বকায় দেখানো হয়েছে। তবে ইচ্ছাকৃতভাবেই মূর্তি হতে বাদ রাখা হয়েছে তার অণ্ডকোষ। পুরো মূর্তির নাম দেওয়া হয়েছে, ‘সম্রাটের কোনো অণ্ডকোষ নেই’!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, নিউ ইয়র্কে অনুনোমোদিত এই স্থাপনার দিকে অনেক পথচারি বিস্ময় নিয়ে দেখেছে। অনেকেই তাকিয়েছেন। কেও কেও আবার হাসাহাসিও করেছেন। কেও আবার দীর্ঘশ্বাস ফেলেছেন। অনেকে গিয়ে সেলফি তোলা শুরু করে দেন মূর্তির সঙ্গে। তবে বিকেলের পূর্বেই কর্তৃপক্ষ ওই স্থাপনা সরিয়ে নেয়।

তবে ইনডিক্লাইন নামে চিত্রকর, ভাষ্কর, সঙ্গিতশিল্পী, চলচ্চিত্রকারদের একটি সংগঠন এই মুর্তি স্থাপনের কৃতিত্ব নিয়েছে। এক ইমেইলে সংগঠনটি বলেছে, একই ধরণের মূর্তি সান ফ্রান্সিস্কো, লস অ্যাঞ্জেলস, সিয়াটল এবং ক্লিভল্যান্ডে স্থাপন করা হয়েছে। গিঙ্গার নামে এক শিল্পী নাকি এটি নির্মাণে সাহায্য করেছেন।

এক বিবৃতিতে ইনডিক্লাইন বলেছে, ‘আমাদের ইচ্ছা মানুষ ডোনাল্ড ট্রামেপর প্রেসিডেন্ট হওয়া ব্যর্থ এবং বিভ্রমাত্মক প্রচেষ্টার দিকে ফিরে তাকাক ও হাসুক।’

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...