ইসরাইল ট্রাম্পকে জেতাতে চায়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সময় রয়েছে তিন মাসের মতো। তবে খুব একটা সুবিধায় নেই ডোনাল্ড ট্রাম্প। তবে এবার খবর বেরিয়েছে, ইসরাইল ট্রাম্পকে জেতাতে মরিয়া।

donald-trump

চারিদেকের খবরে দেখা যাচ্ছে জাতীয় জনমত জরিপগুলোতে ক্রমেই ধস নামছে ডোনাল্ড ট্রাম্পের। এমনকি ভার্জিনিয়া, ওহিয়ো ও পেনসিলভানিয়ার মতো দোদুল্যমান রাজ্যগুলোতেও ট্রাম্পের অবস্থান ঝুঁকির মুখে রয়েছে।

তবে এখনও আশাহত নন ট্রাম্প সমর্থকরা। যুক্তরাষ্ট্র হতে ৫ হাজার কিলোমিটার দূরের এক স্থান হতে সবুজ সংকেতের আশায় রয়েছেন তারা!

রিপাবলিকানরা ভরসা, দেশের ভবিষ্যৎ নির্মাণের জন্য ওই দূরের ইশারায় দোদুল্যমান ভোটারদের ভোট পেতে সমর্থ হবে রক্ষণশীলরা। সে জন্য মধ্য ইসরাইলের মোদিন এলাকায় বড় ধরনের একটি শোডাউন দিয়েছে আমেরিকান-ইসরাইলি রিপাবলিকানরা।
‘ট্রাম্পের মেক আমেরিকা গ্রেট এগেইন’ স্লোগানের লোগোর সঙ্গে মিলিয়ে লাল, সাদা ও নীল বেলুন ওড়ায় তারা।

ইসরাইল প্রবাসী রিপাবলিকানদের প্রধান মার্ক জিল বলেন, ‘বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার শাসনের সময় পুরো মধ্যপ্রাচ্যজুড়ে আগুন লেগেছে। ইসরাইল-মার্কিন সম্পর্কও তলানিতে নেমে এসেছে। মার্কিন-ইসরাইল সম্পর্ককে আবারও পুনর্জীবিত করাই আমাদের মূল উদ্দেশ্য।’

সিএনএন জানায়, ২০১৫ সালে ইরান-যুক্তরাষ্ট্র পরমাণু চুক্তির বিরোধিতা করে মার্কিন কংগ্রেসে ওবামাবিরোধী বক্তব্য দিয়েছিলেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ওবামাকে চুক্তি সম্পাদন করা থেকে বিরত রাখার জন্য সংসদ সদস্যদের প্রতি সেসময় আহ্‌বান জানান তিনি।

ফ্লোরিডার ভোটার দেবোরা গ্রফি মনে করেন যে, এই ঘটনার সুযোগ নেবে ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘বারাক ওবামা ইসরাইলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখেনি। এক্ষেত্রে নিজেদের স্বার্থের জন্যই ট্রাম্পের দিকে ঝুঁকতে পারে ইসরাইল!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...