বিপদকালীন বন্ধু ডিগোর ইমার্জেন্সি ফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার বাংলাদেশের বাজারে এলো ডিগো মোবাইলের এসওএস ইমার্জেন্সি ফোন। যা আপদকালীন বন্ধুর মতোই প্রয়োজন মেটাবে।

Diego Emergency Phone

বাংলাদেশের স্থানীয় নতুন এই হ্যান্ডসেট ব্যান্ড ডিগো মোবাইল পি২৪১ এসওএস মডেলের ইমার্জেন্সি ফোন সম্প্রতি উন্মুক্ত করা হয়েছে। ৭৫০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতা সম্পন্ন ব্যাটারির ফোনটির নাম দেওয়া হয়েছে ‘পাওয়ার হাউজ’।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিগো মোবাইল কর্তৃপক্ষ বলেছে, দেশের সবচেয়ে বেশি মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির এই ফোনটি এক চার্জেই চলবে ২৯ দিন। শুধু তাই নয়, এই ফোন হতে এক সঙ্গে ৩টি ফোনে চার্জও দেওয়া যাবে। অর্থাৎ এটিকে পাওয়ার ব্যাংক হিসাবেও ব্যবহার করা যাবে।

ভ্রমণপ্রেমীরা লম্বা সফরে বেরিয়ে এই ফোনটি সঙ্গে নিতে পারবেন। স্মার্টফোন ব্যবহারকারীরা এই ফোনটি ব্যাকআপ ফোন ও পাওয়ার ব্যাংক হিসাবে ব্যবহার করতে পারেন।

জরুরি মুহূর্তে ফোনটির এসওএস ফিচারের মাধ্যমে পূর্ব নির্ধারিত ৫ জন ব্যক্তির কাছে স্বয়ংক্রিয়ভাবে ফোন ও এসএমএস চলে যাবে। বিপদে পড়লে তীব্র আওয়াজের প্যানিক অ্যালার্ম ব্যবহার করে সাহায্য নেওয়া যাবে এই ফোনের মাধ্যমে। বিশেষ করে বয়স্করা এই ফোন ব্যবহার করে এসব সেবা সহায়তা নিতে পারবেন।

ওয়্যারলেস এফএম রেডিও ও বক্স স্পিকারের জন্য সঙ্গীত প্রেমীরা গানও শুনতে পারবেন হেড ফোন ছাড়াই! এছাড়া দেশের প্রত্যন্ত অঞ্চলে যেখানে বিদ্যুতের সমস্যা আছে, সেখানে এই ফোনের সঙ্গে বিনামূল্যে পাওয়া এলইডি লাইট লেখাপড়া ও গৃহস্থলীর কাজে দীর্ঘ সময় ব্যবহার করতে পারবেন। শক্তিশালী বিল্ট কোয়ালিটি ফোনটির গায়ে অতিরিক্ত সংযুক্ত করা র‌্যাডিয়াম জ্যাকেট রাতের অন্ধকারেও জ্বলজ্বল করবে বলে জানানো হয়েছে।

Advertisements
Loading...