টাচস্ক্রিণ প্রজেক্টর, ওয়াকম্যান ও নতুন স্মার্টফোন আনলো সনি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জাপানির প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি উন্মোচন করেছে টাচস্ক্রিণ প্রজেক্টর, গান শোনার জন্য দুটি নতুন ওয়াকম্যান ও দুটি নতুন স্মার্টফোন।

Sony new projector

জার্মানির বার্লিনে চলছে প্রযুক্তিপণ্যের বিশ্বের অন্যতম বৃহৎ প্রদর্শনী আইএফএ ২০১৬। প্রযুক্তিপণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠান সনি উন্মোচন করলো গান শোনার জন্য দুটি নতুন ওয়াকম্যান ও দুটি নতুন স্মার্টফোন। এর বাইরে যে পণ্যটি সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে সেটি হলো এক্সপেরিয়া প্রজেক্টর।

এক্সপেরিয়া প্রজেক্টর অন্যসব প্রজেক্টরের মতো পর্দায় ছবি ফুটিয়ে তুলতে পারলেও একদিক হতে সবার চেয়ে পৃথক। প্রজেক্টরে ফুটে ওঠা এই ছবি রীতিমতো টাচস্ক্রিণের মতো কাজ করবে। তাই দেয়ালের ওপর হাত দিয়েই ইন্টারনেট ব্রাউজিং বা গেম খেলার মতো কাজ করা সম্ভব।

সর্বোচ্চ ২১ ইঞ্চি পর্যন্ত টাচস্ক্রিণ সক্রিয় পর্দা সৃষ্টি করা যাবে এই এক্সপেরিয়া পর্দার মাধ্যমে। অন্যদিকে প্রজেক্টরের সঙ্গে সংযুক্ত রয়েছে একটি বিল্ট-ইন-ক্যামেরা। যে কারণে ভিডিও কনফারেন্সের মতো কাজও সেড়ে ফেলা যাবে এই এক প্রজেক্টরেই।

সনি গত ফেব্রুয়ারিতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে তাদের এই প্রজেক্টরটি প্রথমবারের মতো উন্মোচন করে। সে সময় প্রোটো টাইপ অবস্থায় থাকা সে প্রজেক্টরে সনি শুধু তাদের কিছু নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করে দেখিয়েছে। অবশ্য এবার সেদিকটার বেশ উন্নতি সাধন করেছে সনি।

অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত এই প্রজেক্টরে যেকোনো অ্যানড্রয়েড অ্যাপ বাধাহীনভাবে ব্যবহার করা যাবে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...