ঈদ অনুষ্ঠান মালা: ঈদের ৫ম দিন ‘এজাজের মেজাজ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদ উপলক্ষ্যে দেশের টিভি চ্যানেলগুলো সপ্তাহব্যাপি বিশেষ অনুষ্ঠান প্রচার শুরু করেছে। ঈদের ৫ম দিন ‘এজাজের মেজাজ’ নাটকটি প্রচারিত হবে।

ezaz-mood

নাটকটির কাহিনী এমন: ‘এজাজ’ একজন সৎ অফিস কর্মকর্তা। তার চরিত্রের মূল বৈশিষ্ট্য হচ্ছে সে কখনই মিথ্যা বলা পছন্দ করে না। তাছাড়া পুনরাবৃত্তিও তার একদম পছন্দ না। যদি তার সামনে এসব ঘটে তখনই সে চরম উত্তেজিত হয়ে যায়। সে মাথা গরম করে ফেলে, মেজাজ গরম হয়ে যায় তার। অফিস কর্মকর্তার সঙ্গে ঝগড়া অত:পর এজাজের মা তাকে বিয়ে দেবার জন্য একেবারে উঠে পড়ে লাগে তবে এজাজের এক কথা, সে বিয়ে করবে না।

এজাজের মনে হয় বিয়ে হলেই বৌ আর মা ঝগড়া বাঁধাবে এবং অশান্তি সৃষ্টি হবে। যেহেতু মা’ও বিয়ের কথা বলে বার বার পুনরাবৃত্তি ঘটাচ্ছে তাই মায়ের সঙ্গেও এজাজ ঝগড়া লেগে যায়।

ezaz-mood-2

এক ব্যতিক্রমি গল্প নিয়ে এস আর এন্টারটেইমেন্টের প্রযোজনায় তরুণ নির্মাতা শরীফ রুমি নির্মাণ করেছেন নাটক ‘এজাজের মেজাজ’। নাটকটি রচনা করেছেন রঞ্জন আকাশ।

পরিচালক শরীফ রুমি বলেন, এই নাটকের মূল মেসেজ হলো, মানুষের উত্তেজিত হওয়া, রাগ , ক্ষোভ , ক্রোধ এসবের কারণে কতো ক্ষতি হতে পারে সেটা বোঝানো, সেইসঙ্গে ভালোবাসাও যে কতো শক্তভাবে এসব কিছুকে ছাপিয়ে সুন্দর একটি জীবন দিতে পারে সেটিই মূলত বোঝানো হয়েছে।

ezaz-mood-3

‘এজাজের মেজাজ’ নাটকে অভিনয় করেছেন, মীর সাব্বির, তানজিকা আমীন, তারিক স্বপ , কাজী উজ্জ্বল, শিল্পী সরকার অপু, লাবন্য বিন্দু, রাজু আহসান প্রমুখ।

‘এজাজের মেজাজ’ দেশের বে-সরকারী চ্যানেল বিজয় টিভিতে ঈদের ৫ম দিন (আজ) রাত ১০.৩০ মিনিটে প্রচারিত হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...