ফ্লিপবোর্ড ২.০ ॥ মোবাইল এ তৈরি করুন আপনার নিজের ম্যাগাজিন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বের খবরা-খবর এবং নানা প্রান্তে ঘটে যাওয়া তাজা সংবাদ সব এক নজরে কে না দেখতে চায়। আধুনিক বিশ্বে নিত্যনতুন সংবাদ মাধ্যম নানা ধরণের সোশ্যাল মিডিয়া সব এক সাথে সামাল দেয়া দুঃসাধ্য কাজ। আবার সময়ের অপচয়ও বটে। আপনি হয়তো ভাবছেন নিজের মতন করে একটা ম্যাগাজিন থাকলে কেমন হত?


The Dhaka Times on Flipboard

এই বিষয়টিই সম্ভব করে তুলেছে অনলাইনে জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন ফ্লিপবোর্ড। ফ্লিপবোর্ড ব্যবহার করে আপনি যে কোন টপিকস বেছে রাখতে পারবেন যা খবর গুলো ম্যাগাজিন আকারে সাজিয়ে দিবে। আপনার রুচি -পছন্দ, ছবি কিংবা ভিডিও খুব সহজেই শেয়ার করতে পারবেন সারা দুনিয়ায়। জমিয়ে রাখতে পারবেন গুরুত্বপূর্ণ সংবাদগুলো যা আপনি পরে পড়তে চান। এর সব কিছুই আপনি এখন পেতে পারেন ফ্লিপবোর্ড এর নতুন সংস্করণ ফ্লিপবোর্ড ২.০ তে। ফ্লিপবোর্ড আইফোন, আইপ্যাড, অ্যান্ড্রোয়েড উপযোগি মোবাইল ফোন কিংবা ট্যাবলেট এ ব্যবহার করতে পারবেন। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে অ্যাপেল এর অ্যাপেল স্টোর এ যেতে পারেন। এছাড়া নতুন সংস্করণটি গুগলের ওয়েব স্টোর গুগল প্লে তে পাওয়া যাচ্ছে।

ফ্লিপবোর্ড হচ্ছে সর্বপ্রথম সোশ্যাল ম্যাগাজিন যা নানা জায়গার সংবাদ, যা আপনি চাচ্ছেন তা জড়ো করতে পারে সাজিয়ে রাখতে পারে। ফেসবুকে পোস্ট পড়া, টুইটারে টুইট করা, ইনস্ট্রাগ্রাম কিংবা ইউটিউব সবই এক সাথে করে দেখার সুবিধা রয়েছে এতে। জনপ্রিয় কোন ম্যাগাজিন এর আর্টিকেল থেকে খুব সহজেই টুইট করা যাবে আবার চাইলে ফেসবুকে শেয়ারও করতে পারবেন। ফ্লিপবোর্ড আপনাকে সব কিছু গুছিয়ে দিবে যা আপনি চাইছেন বা আপনার যা দরকার।

Flipboard

এক নজরে ফ্লিপবোর্ড:

• সংবাদ এবং সোশ্যাল নেটওয়ার্ক এক জায়গায় রাখা যাবে। সহজেই যা দরকার খুজে পাবেন
• টপিকস, ব্লগ, আপনার প্রিয় কোন ওয়েব সাইট, ফটো ভিডিও ইত্যাদি খুজে পাবেন চমৎকার ম্যাগাজিন ফরমাটে
• সর্বোচ্চ ১২ টি সোশ্যাল নেটওয়ার্কে এক সাথে যুক্ত থাকতে পারবেন। এক সাথে ব্যবহার করতে পারবেন, পোস্ট করতে পারবেন, কমেন্ট করতে পারবেন, লাইক শেয়ার করতে পারবেন। যেমন: টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম, গুগল+, ইউটিউব, গুগল রিডার, ফ্লিকার, ৫০০পিএক্স ইত্যাদি।
• কাভার স্টোরি ব্যবহার করতে পারবেন। যেখানে আপনার বন্ধুদের নির্বাচিত লেখা, শেয়ার করা পোস্ট, ছবি, ভিডিও দেখাবে।
• ইনস্টাপেপার ব্যবহার করে যে কোন কিছু সংরক্ষণ রাখতে পারবেন পরে পড়ার জন্য
• ফ্লিপ বোর্ডে একাউন্ট খুলতে পারবেন। এবং অন্য কোন ডিভাইসেই আইপ্যাড, ট্যাবলেটও এক্সেস করতে পারবেন
• উইজেট ব্যবহার করে দ্রুত এক্সেস করতে পারবেন

flip board

ফ্লিপবোর্ডের নতুন সংস্করণে আপানার ম্যাগাজিনের কনটেন্ট এর ক্ষেত্রে প্রাইভেসি রাখা হয়েছে। ডিফল্টভাবে কনটেন্ট পাবলিক থাকলেও আপনি প্রাইভেট করতে পারবেন। এছাড়া [+] বাটন এর মাধ্যমে যে কোন কিছু টুকে রাখতে পারবেন। আইটেম এর লাইক, কমেন্ট নোটিফিকেশন আকারে দেখাবে। জনপ্রিয় এই অ্যাপ্লিকেশনটি একদম ফ্রি। ফ্লিপবোর্ডের ওয়েব সাইট এর ঠিকানা Flipboard.com

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...