এবার অ্যানড্রয়েডে এসেছে দুর্দান্ত এক নতুন সেলফি অ্যাপ!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে ‘সেলফি’ ছাড়া যেনো কোনও সেলিব্রেশনই সম্পূর্ণ হয় না। সেলফি প্রেমিদের জন্য তাই এবার অ্যানড্রয়েডে এসেছে দুর্দান্ত এক নতুন সেলফি অ্যাপ!

android-app-is-great-for-a-new-selfie

স্মার্টফোনের কারণে এই সেলফি এতোটাই আচ্ছন্ন করে রেখেছে সারা পৃথিবীর মানুষকে যে সাম্প্রতিক সময় অনেকেই স্থান-কাল-পাত্র বিচার না করেই সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। আবার এই সেলফি নিয়ে বেশ কিছু বিপজ্জনক ঘটনাও ঘটেছে। তবে তার পরও সেলফি তোলার আকর্ষণ একটুও কমেনি।

মাত্র দু’বছর আগেও ফ্রন্ট-ক্যামেরা বিহীন হ্যান্ডসেট লঞ্চ হতো। তবে এখন সেলফি ক্যামেরা ছাড়া নতুন কোনো ফোন লঞ্চ করার কথা ভাবতেই পারে না কোনো ব্র্যান্ড।

তবে সেলফি ক্যামেরা থাকার পরও বেশ কিছু অ্যাপ রয়েছে যা শুধুমাত্র সেলফি তোলার জন্যই নির্দিষ্ট। আইওএস-এ তেমনই একটি অ্যাপ ছিলো ‘মাইক্রোসফট সেলফি’। ফ্রন্ট ক্যামেরায় তোলা ছবির ক্ল্যারিটি অনেকটা বাড়িয়ে দিতে পারে এই অ্যাপটি।

যদিও এক বছর পূর্বে লঞ্চ করা হয় এই অ্যাপটি। খুব অল্পদিনের মধ্যেই আইফোন ইউজারদের মধ্যে জনপ্রিয়ও হয়ে ওঠে এই অ্যাপটি। সেই অ্যাপটিই এবার তৈরি করা হলো অ্যানড্রয়েড প্ল্যাটফর্মের জন্য। গুগল প্লে স্টোরে ইতিমধ্যেই এসে গেছে ‘মাইক্রোসফট সেলফি’।

এই অ্যাপটির বড় গুণ হলো, ছবি তোলার সময় এই অ্যাপটি নিজে নিজেই ঠিক করে নেয় এক্সপোজার, কালার ব্যালেন্স ও লাইট। তাই সেলফি তোলার সময় অন্য কোনও দিকে মাথা না ঘামিয়ে শুধুই নিজের লুকের দিকে মন দিলেই চলে। আবার সব ক্যামেরা বা সেলফি অ্যাপের মতোই এটিতেও রয়েছে বেশ কিছু এডিটিং ফিচার্স। সব মিলিয়ে একটি ভালো সেলফি অ্যাপ এটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...