The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শীঘ্রই ই-টোকেন পদ্ধতি বাতিল হচ্ছে: ভারতীয় হাই কমিশনার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশীদের জন্য ভারতের ভিসা নেওয়ার প্রক্রিয়া সহজতর করার উদ্দেশ্যে শীঘ্রই ই-টোকেন পদ্ধতি বাতিল করা হবে বলে জানিয়েছেন ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

e-token-system-is-being-canceled-soon

আজ (রবিবার) মাদারীপুরে এক অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশীদের জন্য ভারতীয় ভিসা প্রসেসিং আরও সহজতর করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে। খুব শীঘ্রই ই-টোকেন পদ্ধতি পুরো বাতিল করে দেওয়া হচ্ছে।

ই-টোকেন পদ্ধতিটি হলো অনলাইনে এপয়েন্টমেন্ট নিয়ে ভিসার জন্য যেতে হয়। এই প্রক্রিয়ায় ভারতের ভিসা প্রত্যাশীদের বিড়ম্বনার শিকার হতে হয় বলে অভিযোগ রয়েছে।

বড় ও ছোট ব্যবসায়ীসহ তাদের পরিবারের সদস্যরা যে কোনো সময় এপয়েন্টমেন্ট ছাড়াই ভিসা সংগ্রহ করতে পারবেন বলেও তিনি জানিয়েেছেন।

সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাদারীপুর সদর এবং রাজৈর উপজেলার চেয়ারম্যানদের সঙ্গে উন্নয়ন প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের পূর্বে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ওই চুক্তি সম্পাদন অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বাবর আলী মীর, উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Loading...