গোল করার পর মাঠেই মারা গেলেন এক ফুটবলার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবিশ্বাস্যই এক ঘটনা ঘটেছে ফুটবল খেলার মাঠে! ১৯ বছরের টগবগে এক তরুণ ফুটবলা খেলোয়াড় গোল করার পর মাঠেই মারা গেলেন!

player-and-death

এভাবে মারা যেতে পারেন, তা বিশ্বাস করাই কঠিন। কিছুক্ষণ আগেও করেছিলেন দারুণ এক গোল। অভিনব এক নাচ দিয়ে সেই গোলের উদযাপনটাও করেছিলেন তিনি দারুণভাবে। তবে খেলা শেষ হতে না হতেই সেই সুখস্মৃতি মিলিয়ে গেলো যেনো চিরতরে। প্রতিনিয়ত ফুটবল মাঠে যে ধরনের ট্যাকল হয়, ঠিক তেমনই এক ট্যাকলের শিকার হয়ে পড়ে গিয়েছিলেন মাঠে। সেই ধাক্কা কাটিয়ে আর উঠতেই পারেননি ইসমায়েল ম্রিশো খালফান নামে ওই ফুটবলার। বিদায় নিলেন চিরতরে।

বিস্ময়কর এবং হৃদয়বিদারক এই ঘটনাটি ঘটেছে সম্প্রতি তানজানিয়ার একটি টুর্নামেন্টে। অনূর্ধ্ব-২০ পর্যায়ের এই প্রতিযোগিতায় খালফান খেলছিলেন মোবাও এফসির জার্সি গায়ে নিয়ে। স্বাগতিক মোয়াডুইয়ের বিপক্ষে ২৯ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন খালফান। ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করেছিলেন প্রথমার্ধের খেলা। দ্বিতীয়ার্ধের খেলায় ৫৯ মিনিটে ঘটেছে সেই অবিশ্বাস্য ঘটনাটি। প্রতিপক্ষ দলের এক খেলোয়াড়ের ট্যাকল সামলাতে না পেরে মাটিতে পড়ে যান খালফান। এমন ট্যাকল এবং পড়ে যাওয়ার ঘটনা ফুটবল মাঠে হরহামেশাই ঘটে থাকে। এটা যে কারো মৃত্যুর কারণ হবে, সেটি ছিল সবারই কল্পনার বাইরে।

খালফানকে মাঠে গড়াগড়ি করতে দেখে রেফারি সঙ্গে সঙ্গে থামিয়ে দেন খেলা। তৎক্ষণাৎ মাঠে ছুটে এসেছিলেন চিকিৎসকরা। পা উঁচু করে তুলে ধরে চেষ্টা করেছিলেন রক্ত চলাচল যাতে স্বাভাবিক হয়। তবে তাতেও কাজ না হওয়ায় খুব দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তবে সেখানে পৌঁছানোর পূর্বেই মৃত্যুর কোলে ঢলে পড়েন ১৯ বছর বয়সী এই উদীয়মান ফুটবলার! এমন ঘটনায় হতবাক সবাই।

আপনি এটাও পছন্দ করতে পারেন

মন্তব্য

Loading...