The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তায় দৈনিক ব্যয় হয় ৮ কোটি টাকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পিলে চমকানোর মতো একটি খবর। মার্কিন যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তায় নাকি দৈনিক ব্যয় করা হয় ৮ কোটি টাকা!

donald-trump-is-safety-and-daily-cost

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তায় ফেডারেল সরকারের নিকট অর্থ বরাদ্দের অনুরোধ জানিয়েছে নিউইয়র্ক সিটি কাউন্সিল। সিটি কাউন্সিলের দু’জন সদস্য এই বিষয়ে শুক্রবার অনলাইনে আবেদন দাখিল করেছেন বলে খবর বেরিয়েছে।

নিউইয়র্ক সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিবেরিতো ও সদস্য ড্যান গারোডনিক এই আবেদন পেশ করেছেন বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। এর কারণ হিসেবে বলা হয়, ট্রাম্পের নিরাপত্তায় দৈনিক ১০ লাখ ডলার (৮ কোটি টাকা) ব্যয় হচ্ছে নিউইয়র্ক কর্তৃপক্ষের।! তাদের দাবি হলো, ট্রাম্পের নিরাপত্তার দায়িত্ব হলো ফেডারেল সরকারের, নিউইয়র্ক শহরের নয়।

আবেদনে ট্রাম্পের উদ্দেশে বলা হয়েছে, ‘নির্বাচনের পূর্বে ও পরে আপনার ও আপনার পরিবারের সদস্যদের নিরাপত্তায় যতো অর্থ ব্যয় করা হয়েছে, সেই অর্থ নিউইয়র্ক শহরের তহবিলে জমা করুন। শীঘ্রই আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে চলেছেন।’ এ আবেদনের ব্যাপারে ট্রাম্প বা তার দলের পক্ষ হতে এখনও কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে শুক্রবারই এই আবেদনের পক্ষে অবস্থান নিয়েছেন প্রায় ৫ শতাধিক সমর্থক!

জানা যায়, ৮ নভেম্বরের নির্বাচনে জয়ের পর হতে ট্রাম্প ও তার পরিবারের সদস্যদের বাড়তি নিরাপত্তা দিচ্ছে নিউইয়র্ক পুলিশ। বিলাসবহুল এবং আকাশচুম্বী ট্রাম্প টাওয়ারে পুলিশ পৃথক ব্যারিকেড বসিয়েছে। ট্রাম্পের ক্ষমতা হস্তান্তর বিষয়ক টিমের সদর দফতর হিসেবে ব্যবহার করা হচ্ছে ট্রাম্প টাওয়ার। ২০ জানুয়ারি ট্রাম্প দায়িত্ব গ্রহণ করবেন।

নিউইয়র্ক শহর কর্মকর্তাদের মতে, দৈনিক ট্রাম্পের নিরাপত্তায় ব্যয় হচ্ছে ১০ লাখ ডলার, যা ট্রাম্পের শাসনামলে চার বছরে ১০০ কোটি ডলার ছাড়িয়ে যাবে।

উল্লেখ্য, ইতিপূর্বেও ট্রাম্পের নিরাপত্তায় অতিরিক্ত ব্যয় প্রসঙ্গে ফেডারেল সরকারকে অবহিত করে নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...