The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটো এম’ আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বছরের শুরুতে মটোরোলা চীনের বাজারে ছেড়েছিলো তাদের নতুন স্মার্টফোন ‘মটো এম’। সম্পূর্ণ ধাতবদেহের এই স্মার্টফোন অন্যান্য দেশেও উন্মুক্ত করলো মটোরোলা।

moto-m

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল জানিয়েছে, ৫ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ দশমিক ৫ডি আইপিএস পর্দা। আর রয়েছে ২ দশমিক ২ গিগাহার্জের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি১৫ প্রসেসর। সঙ্গে আরও রয়েছে ৪ জিবি ডিডিআর৩ র‍্যাম। ৩২ ও ৬৪ জিবির দুটি আলাদা সংস্করণের ইন্টারনাল স্টোরেজও রয়েছে এই ফোনটিতে। মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়েও নেওয়া যাবে।

মটো এম স্মার্টফোনটির মূল ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের, এটি অটোফোকাস সুবিধাসংবলিত। সঙ্গে আরও রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

নিরাপত্তার জন্য এটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যাণার, ফাস্ট চার্জিং সুবিধা ও ডলবি এটমস স্পিকার। অপরদিকে ব্লুটুথ ৪ দশমিক ১, ওয়াইফাই, ফোরজি ফিচার অন্তর্ভুক্ত রয়েছে মটোরোলা এম স্মার্টফোনে। ইউএসবি টাইপ-সি ও ৩ দশমিক ৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে এই স্মার্টফোনটিতে।

এই ফোনটিতে আরও রয়েছে হাইব্রিড ডুয়েল সিম ব্যবহারের সুবিধা। যে কারণে দুটি সিমকার্ড অথবা একটি সিমকার্ড ও একটি মাইক্রোএসডি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যাবে। ৩০৫০ এমএএইচের শক্তিশালী ব্যাটারিটি দীর্ঘ সময় ফোনটির চার্জ ধরে রাখবে।

চীনে উন্মুক্ত হওয়ার সময় মটো এম’র দাম রাখা হয়েছিল ২৯০ মার্কিন ডলার। ভারতীয় বাজারে ৩২ জিবি সংস্করণের দাম ধরা হয়েছে ২৪০ মার্কিন ডলার ও ৬৪ জিবি সংস্করণের দাম রাখা হয়েছে ২৬৫ মার্কিন ডলার।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...