বড়দিন উপলক্ষে মুসলিম রেস্তোরাঁয় ফ্রি খাবার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রেস্তোরাঁটি একজন মুসলিমের হলেও বড়দিন উপলক্ষে খাবার ফ্রি দেওয়ার ঘোষণা দিয়েছেন ওই রেস্তোরাঁটির মালিক।

free-christmas-meal-at-restaurant

বড়দিনের বাকি মাত্র কয়েকদিন। ওইদিন কোনো গরিব কিংবা বয়ষ্ক মানুষ না খেয়ে থাকবে তা মানতে পারছিলেন না লন্ডনের এক রেস্তোরাঁর মালিক। তাই তিনি রেস্তোঁরার সামনে পোস্টার টানিয়ে দিয়েছেন। তাতে লিখেছেন, বড়দিনে ওই রেস্তোরাঁয় দরিদ্র এবং বয়ষ্কদের জন্য তিন বেলা খাবার ফ্রি!

লন্ডনে অবস্থিত ‘শিশ রেস্টুরেন্ট’ নামে ওই রেস্তোরাঁর মালিক একজন মুসলমান। ধর্মীয় একটি উৎসবে মানুষ না খেয়ে থাকবে তা তিনি মানতে নারাজ। এ জন্য আগামী ২৫ ডিসেম্বর নিজ রেস্তোরাঁয় দরিদ্র ও বয়ষ্ক মানুষদের আমন্ত্রণ জানান তিনি।

দি ইন্ডিয়ান এক্সপ্রেস বলেছে, এই বিষয়টি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতেই সবাই প্রশংসা করছেন ওই মুসলিম মালিকের। ওই রেস্তোরাঁটি লন্ডনের দক্ষিণ-পূর্বদিকে সাইডকাপে অবস্থিত।

রেস্তোরাঁর বাইরে একটি পোস্টার লাগানো রয়েছে। পোস্টারে লেখা আছে, ‘দরিদ্র ও বয়ষ্ক মানুষের জন্য দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত তিন বেলা খাবার একদম ফ্রি।’

শুধু তাই নয়, তিন বেলা কী কী খাবার পরিবেশন করা হবে তাও বলা হয়েছে। মেন্যুতে দেওয়া রয়েছে, শুরু হবে স্যুপ ও দই-জাতীয় খাবার দিয়ে। এরপর থাকছে চিকেন কিংবা ভেজিটেরিয়ান ক্যাসারোল বা চিকেন কাবাব। ডেজার্ট হিসেবে থাকছে রাইস পুডিং।

রেস্তোরাঁর পক্ষ হতে সামাজিক মাধ্যম ব্যবহার করেও বার্তাটি চারদিকে ছড়িয়ে দেওয়া হচ্ছে। রেস্তোরাঁর পক্ষ হতে দেওয়া একটি টুইটবার্তায় বলা হয়েছে, ‘দয়া করে দরিদ্র, অভাবী কিংবা বয়ষ্ক কোনো মানুষের কাছে এই খবরটি পৌঁছে দিন।’

একজন মুসলিম রেস্তোরাঁ মালিকের এমন শুভ উদ্যোগকে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রশংসিত হয়েছে। রিকি টাইং নামে একজন লিখেছেন, ‘সত্যিই দারুণ প্রেরণা পাওয়ার মতো একটি বিষয়। সুযোগ পেলে আমিও ওই রেস্তোরাঁয় যাবো।’ আরেকজন লিখেছেন, ‘কী অসাধারণ ভাবনা!’

Advertisements
Loading...