এক রাতে হলিউডের নাম পাল্টে গেলো যেভাবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইংরেজি নববর্ষে ঘুম ভেঙ্গেই লস অ্যাঞ্জেলেসের অধিবাসীরা দেখলেন হলিউডের নাম পাল্টে গেছে! কিন্তু কীভাবে ঘটলো এটি?

one-night-changed-name-to-hollywood

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের তাদের চেনা বিশ্বখ্যাত ‘হলিউড’ (Hollywood) সাইনটি হঠাৎ করেই পাল্টে গেছে। সেটি হয়ে গেছে ‘হলিউইড’ (Hollyweed)!

প্রথমে চমকে গেলেও অবশ্য এলাকাবাসী কিংবা স্থানীয় প্রশাসন কেওই ঘটনাটিকে খুব বড় করে দেখেননি। কেনোনা নামটা সত্যি সত্যি বদলায়নি। নতুন বছরের দুষ্টুমি হিসেবেই কৌশলে সবার দৃষ্টি এড়িয়ে ইংরেজি বড় আকারের এই কাজটি করা হয়েছে।

মাউন্ট লি’র চূড়ার কাছাকাছি এই বিশাল লেখাটি ৪৫ ফুট উঁচু একেকটি ধাতব অক্ষর দিয়ে তৈরি করা হয়। তারই মাঝখানের দু’টি ‘O’ অক্ষরকে রাতারাতি ‘E’ বানিয়ে দেওয়া হয়েছে। অবশ্য এর জন্য মূল সাইনের কোনো ক্ষতি করা হয়নি। শুধু ‘O’ দু’টিকে তারপুলিন দিয়ে এমনভাবে ঢেকে দেওয়া হয়েছে যেনো সেগুলোকে ছোট হাতের ‘e’ এর মতো দেখাচ্ছে।

এ বিষয়ে লস অ্যাঞ্জেলেসের পুলিশ কর্মকর্তা ক্রিস্টোফার গারসিয়া বলেছেন, রবিবার রাতের কোনো একসময় সবার নজর এড়িয়ে এমন কাজটি করা হয়েছে। কোনো দুর্বৃত্ত ত্রিপলের টুকরা দিয়ে ‘ও’ অক্ষর দু’টি বদলে দিয়েছে।

ক্রিস্টোফার গারসিয়া আরও বলেন, সিকিউরিটি ক্যামেরায় ধারণকৃত একটি ভিডিওতে স্থানীয় সময় রাত ২টার দিকে এক ব্যক্তিকে সাইনের খুব কাছে দেখা গেছে। ধারণা করা হচ্ছে যে, তিনিই হয়তো এই কাজটি করেছেন। তবে রাতের আঁধার এবং বৃষ্টি তার চেহারা এতোটাই অস্পষ্ট করে দিয়েছে যে তার উচ্চতাও ঠিকভাবে ধরা সম্ভব হচ্ছে না।

Loading...