সব কিছুই পাথর হয়ে যায় এমন এক কুয়া!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার এক রহস্যময় কুয়ার খবর পাওয়া গেছে। যে কুয়ার পানি সব কিছুকে পাথর হয়ে যায়। ঘটনাটি ইংল্যান্ডের নেয়ার্সবরো টাউনের।

stone-and-indra

রহস্যময় এমন এক কুয়া যার পানি সব কিছুকে পাথর করে দেয়। কৌতূহলী অনেকেই সাহস করে ভয়ঙ্কর এই কুয়োর ধারে যান। কোনোরকমে কুয়োর গা বেয়ে কিছু একটা ঝুলিয়ে দেন। পানির স্পর্শ লাগার সঙ্গে সঙ্গে ওইসব বস্তু পাথর হতে থাকে। ধারণা করা হয়ে থাকে, ওই কুয়ার পানিতে এমন কিছু রয়েছে যার রাসায়নিক মাত্রা সবকিছু পাথরে পরিণত করে।

আশ্চর্য এক ক্ষমতার জন্য বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছে। এই কুয়ার মধ্যে গাছের পাতা, কাঠের টুকরো পড়ার কিছুক্ষণ পরেই জমে পাথর হয়ে যায়। তাই এই কুয়া নিয়ে আতঙ্ক ছড়িয়েছে।

এমন রহস্যময়তার কারণে ভয়ে অনেকেই কুয়ার ধারে কাছে যেতে চান না। যদি একবার কেও এই কুয়ায় পড়ে যায় তাহলে আর রক্ষা নেই, একেবারে পাথর হয়ে যেতে হবে! কৌতূহলী অনেকেই এর প্রমাণ পেতে উপর থেকে টুপি, জুতো রুমালসহ বিভিন্ন বস্তু কুয়ার পানিতে ফেলেছেন। দেখা গেছে কিছুক্ষণ পরেই সে সব পাথরে পরিণত হয়েছে। কেও দড়ি দিয়ে ঝুলিয়ে রেখেছিলেন টেডি বিয়ার, সাইকেল, এমন কি কেটলি। কিছুক্ষণ পর দেখা যায় দড়ির কিছু অংশসহ ঝুলন্ত বস্তুগুলি সম্পূর্ণ পাথরে পরিণত হয়েছে। কুয়ার ধারে এখনও ঝুলছে অষ্টাদশ শতকের টুপি, চেইন। অন্তত ২০০/২৫০ বছর ধরে একই রকম অবস্থা বিদ্যমান!

Loading...