The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিডিওতে বিজ্ঞাপন আনতে চলেছে ফেসবুক!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দিনকে দিন ফেসবুক শুধুই এগিয়ে যাচ্ছে সামনের দিকে। নতুন নতুন নানা পদক্ষেপ বাস্তবায়ন করছে ফেসবুক। এবার তারা ভিডিওতে বিজ্ঞাপন আনতে চলেছে!

facebook-is-going-to-bring-video-advertising

ইউটিউবের সঙ্গে পাল্লা দিতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এবার ভিডিও কনটেন্ট-এ বিজ্ঞাপন দেওয়ার পরিকল্পনা করছে। প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম রিকোড-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। মনে করা হচ্ছে, নতুন এই পরিকল্পনা ফেসবুক ও প্রকাশকদের আয়ের নতুন পথ করে দিবে।

জানা গেছে, ফেসবুক তাদের ভিডিও কনটেন্ট-এ ‘মিড রোল’ বিজ্ঞাপন ফরম্যাটের পরিকল্পনা করেছে। এতে করে ভিডিও প্রকাশকরা যেকোনো ভিডিও’র মাঝখানে ২০ সেকেন্ড পরে বিজ্ঞাপন ইনসার্ট করতে পারবেন। এতে ফেসবুক, প্রকাশক ও ভিডিও নির্মাতারা উভয়ই লাভবান হবে।

জানা যায়, নতুন এই সেবা হতে প্রাপ্ত রাজস্বের ৪৫ শতাংশ নেওয়ার পরিকল্পনা রয়েছে ফেসবুক কর্তৃপক্ষের। আর বাকি অর্ধেক বা তার কিছু বেশি রাজস্ব ভিডিও প্রকাশকদেরকে প্রদান করা হবে। এই একই পরিমাণ রাজস্ব আয় ইউটিউব তাদের আপলোডারদের প্রদান করে থাকেন।

সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়েছে, ফেসবুক প্রকাশকদেরকে এমন ভিডিও তৈরির অনুমতি দিবে। যেটি বিজ্ঞাপনদাতারা স্পন্সর করতে পারবেন। তবে এই সুবিধাটি কেবলমাত্র কিছু সংখ্যক সুপরিচিত প্রকাশকরা পাবেন।

উল্লেখ্য, ফেসবুক তাদের ওয়েবসাইটে ভিডিও আপলোডের জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...