এক অচেনা ব্যতিক্রমি রূপে জয়া আসছেন ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রে!

চারদিকে বিশাল আকৃতির প্যান্ডেল আর লাল কাপড়ে মোড়ানো সার্কাস দল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ পোশাকে নয়, এক ব্যতিক্রমি রূপে এবার অভিনয় করলেন বর্তমান সময়ে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

সার্কাসের নাচনেওয়ালি, যেনো এক বাহারি পোশাক। চারদিকে বিশাল আকৃতির প্যান্ডেল আর লাল কাপড়ে মোড়ানো সার্কাস দল। এরমাঝে সার্কাসের এক সুন্দরী। প্রথম নজরে দেখে চেনার উপায় নেই যে তিনি আসলে কে। এমন এক সাজে জয়াকে দেখা যাবে ‘বিউটি সার্কাস’ শিরোনামের নতুন একটি চলচ্চিত্রে।

‘বিউটি সার্কাস’ ছবিটি পরিচালনা করছেন মাহমুদ দিদার। ছবিতে জয়া আহসান একটি সার্কাসের মালিক হিসেবে দেখা যাবে। তার চরিত্রর নাম ‘বিউটি’। ১৫ দিন ধরে টানা একটি সার্কাস প্যান্ডেল বানিয়ে শুটিং করা হয়েছে।

এ বিষয়ে জয়া বলেন, ‘সার্কাসের সুন্দরী হিসেবে অভিনয় করছি। এই ধরনের চরিত্র আমি এর আগে কখনও করিনি। সার্কাসের একজন মেয়ের চরিত্র এটিই আমার প্রথম।’

তিনি আরও জানান, এই লটের শুটিংয়ে বেশ ভয়ঙ্কর কিছু দৃশ্যেও অংশ নিতে হয়েছে আমাকে। ঘোড়া এবঙ হাতিতে চড়ার অভিজ্ঞতাও হয়েছে আমার। যদিও অনেকটা নিরাপত্তাহীনতা কাজ করছিল, তবু ঠিকঠাক চরিত্র ফুটিয়ে তুলতে এই ঝুঁকি আমাকে নিতে হয়েছে।

নির্মাতা সূত্রে বলা হয়েছে, ‘সার্কাসকে কেন্দ্র করে একজন নারীর যে টিকে থাকা তার গল্প হলো এই ‘বিউটি সার্কাস’। সার্কাস পুড়িয়ে দেওয়ার পরও হুমকির মুখে একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে এই ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রটিতে।

এই ছবিতে পুরুষের ভূমিকাকে ইতিবাচক এবং নেতিবাচক দুভাবেই উপস্থাপন করা হয়েছে। পাশাপাশি প্রচলিত চলচ্চিত্রের ছক হতে বেরিয়ে সমাজের নানা শ্রেণির মোড়ল এবং ক্ষমতাধরদের আসল চরিত্র দেখা যাবে এই ‘বিউটি সার্কাস’ সিনেমার নায়কদের মাধ্যমে।’

ছবিটি চলতি বছরেই মুক্তি দেেয়ার ইচ্ছা আছে বলে জানিয়েছেন নির্মাতা মাহমুদ দিদার। ছবিতে জয়ার সঙ্গে আরও অভিনয় করেছেন ফেরদৌস, তৌকির আহমেদ, এবিএম সুমন প্রমুখ অভিনয় শিল্পী।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...