The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিমানের মধ্যে হেডফোন বিস্ফোরণে মুখ পুড়েছে এক নারীর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতিপূর্বে বিমানের যাত্রীদের ব্যবহৃত মোবাইল ফোন বিস্ফোরণের ঘটনাটি বেশ আলোচিত বিষয় ছিলো। তবে এবার বিমানের মধ্যে হেডফোন বিস্ফোরণে মুখ পুড়েছে এক নারীর।

বিমানের মধ্যে হেডফোন বিস্ফোরণে মুখ পুড়েছে এক নারীর 1

মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার বিস্ফোরণের খবর আমরা আগেও শুনিছি। তবে এবারই সম্ভবত প্রথমবারের মতো হেডফোন বিস্ফোরণের খবর শোনা গেলো। এই ঘটনায় গাল পুড়ে গেছে বিমানের এক নারী যাত্রীর।

ওই নারী বিমান যোগে চীনের বেইজিং থেকে অস্ট্রেলিয়ার মেলবোর্নে যাচ্ছিলেন। পথে হেডফোন বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে ওই নারী যাত্রীর পরিচয় পাওয়া যায়নি।

বিবিসির এক খবরে বলা হয়েছে, বিমানের এক নারী যাত্রী মোবাইলে হেডফোন লাগিয়ে গান শুনছিলেন ও ঝিমুচ্ছিলেন। ফ্লাইটটি চলাকালীন মাঝপথে বিকট শব্দে আকস্মিকভাবে ঘুম ভেঙে যায় ওই নারী যাত্রীর। তাৎক্ষণাত তার নাক, বাম পাশের গাল এবং দুই হাতে জ্বালা পোড়াসহ ফোস্কা পড়া দেখে আতঙ্কিত হয়ে যান তিনি নিজেই। পরে তিনি বিষয়টি বুঝতে পারেন। আসলে তার হেডফোনটি বিস্ফোরিত হয়েছে।

বিস্ফোরণের সঙ্গে-সঙ্গে ওই নারীর হেডফোনটা প্লেনের ফ্লোরে ছুড়ে মারেন, সেখানে হেডফোনে মৃদু আগুন জ্বলতেও দেখা যায়। এ সময় বিমানের অন্যান্য যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওই নারীর নাম প্রকাশ না করে অস্ট্রেলিয়ান ট্রান্সপোর্ট সেফটি ব্যুরো জানিয়েছে, বিস্ফোরণের সময় ওই নারী হেডফোনে গান শুনছিলেন।

উল্লেখ্য, ওই বিস্ফোরণে পরপরই অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ ফ্লাইটে ব্যাটারিচালিত ডিভাইস ব্যবহারের বিষয়ে সকলকে সতর্ক করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...