আবারও সেন্সরে গেলো ‘ধ্বংস মানব’

সেন্সর বোর্ড কর্তৃক নিষিদ্ধ চলচ্চিত্রের তালিকায় রয়েছে ‘ধ্বংস মানব’ সিনেমাটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও সেন্সরে গেছে ‘ধ্বংস মানব’ চলচ্চিত্রটি। সেন্সর বোর্ড কর্তৃক নিষিদ্ধ চলচ্চিত্রের তালিকায় রয়েছে ‘ধ্বংস মানব’ সিনেমাটি।

সাধারণভাবে চলচ্চিত্রে আপত্তিকর কোনো দৃশ্য থাকলে তা কর্তন বা সংশোধনের পরই ছাড়পত্র প্রদান করে থাকে সেন্সর বোর্ড। যদি কোনো চলচ্চিত্রে অসঙ্গতিপূর্ণ/আপত্তিকর দৃশ্য খুব বেশি থাকে তবে সেসকল চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা দিয়ে থাকে সেন্সর বোর্ড কর্তৃপক্ষ। সেন্সর বোর্ড কর্তৃক নিষিদ্ধ চলচ্চিত্রের তালিকায় রয়েছে ‘ধ্বংস মানব’ সিনেমাটি।

মিজানুর রহমান শামীম পরিচালিত এই ‘ধ্বংস মানব’ চলচ্চিত্রে মারামারি, রক্তপাতসহ বিভিন্ন দৃশ্য এতটাই অসঙ্গতিপূর্ণ যে, কাটছাঁট করে কোনোভাবেই ছাড়পত্র দেওয়া সম্ভব হয়নি বলে ২০১৫ সালে এর প্রদর্শন নিষিদ্ধ করা হয়। এরপর নির্মাতারা আপত্তিকর দৃশ্য কর্তন করে পুনরায় সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। তাতেও সেন্সর বোর্ডের ছাড়পত্র মেলেনি। এরপর তৃতীয়বারের মতো আপত্তিকর দৃশ্য কর্তন করে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছে বলে সেন্সর বোর্ড সূত্রে বলা হয়েছে।

সেন্সর সূত্র গণমাধ্যমকে এই চলচ্চিত্র সম্পর্কে জানান, আপত্তিকর দৃশ্যের জন্য সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছিলো। এসব আপত্তিকর দৃশ্য কেটে রিভাইজ ভার্সনের জন্য সম্প্রতি ‘ধ্বংস মানব’ সিনেমাটি সেন্সরে জমা দেওয়া হয়েছে। সিনেমাটি আবার সেন্সর বোর্ডের সদস্যরা দেখবেন। এবার যদি কোনো দৃশ্য নিয়ে আপত্তিকর কিছু না থাকে তবে ছাড়পত্র প্রদান করা হবে।

‘ধ্বংস মানব’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। তার বিপরীতে অভিনয় করেছেন ঈতিশা। আরও অভিনয় করেছেন চিত্রনায়ক রুবেল, আলেকজান্ডার বো, আলীরাজ, রেহানাসহ প্রমুখ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...