হলুদ জ্বরে ব্রাজিলে ২৫৯ জনের মৃত্যু

এই রোগে আক্রান্তদের সংখ্যা বেড়ে বর্তামনে ৭৫৬ জনে দাঁড়িয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ বছর ব্রাজিলে হলুদ জ্বর বা পীতজ্বরে আক্রান্ত হয়ে অন্তত ২৫৯ জনের মৃত্যু ঘটেছে বলে জানিয়েছে দেশটির সরকার। এরা বেশিরভাগই দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে বসবাস করতেন।

গত শুক্রবার এক ঘোষণায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ হতে জানানো হয়, এখন পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে ২৫৯ জন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আরও ৪৭ জন এই রোগে আক্রান্ত হয়ে মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এই রোগে আক্রান্তদের সংখ্যা বেড়ে বর্তামনে ৭৫৬ জনে দাঁড়িয়েছে। পাশাপাশি, হলুদ জ্বরে আক্রান্ত হয়েছে এই আশংকায় স্বাস্থ্য কর্তৃপক্ষ আরও ৬২২ জনকে পরীক্ষা-নিরীক্ষা করছে বলে সিনহুয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেস এর খবরে বলা হয়েছে।

জানা যায়, ব্রাজিলের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য মিনাস গেরাইস ও স্পিরিতো সান্তোতে সবচেয়ে বেশি লোক এই ব্যধিতে আক্রান্ত হয়েছে। দুটি রাজ্যে যথাক্রমে ৪৮৮ ওএবং ২৩৪ জনের এই রোগ ধরা পড়েছে বলে সঙবাদ মাধ্যমের খবরে বলা হয়। এছাড়া, সাও পাওলো এবং রিও ডি জানেরিওতেও হলুদ জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ মহামারীর আকারে ছড়িয়ে পড়েছে এই হলুদ জ্বর। এই রোগটি মোকাবেলায় দেশটির কর্তৃপক্ষ দুই কোটির বেশি প্রতিষেধক ইতিমধ্যেই বিতরণও করেছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...