নায়ক রাজরাজ্জাককে কটুক্তি: ‘পরিচালক সমিতি ভেঙ্গে যেতে পারে’

নায়করাজ রাজ্জাক বাংলা চলচ্চিত্রের জন্য তেমন কিছুই করতে পারেননি- এমন মন্তব্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গত শনিবার পরিচালক বদিউল আলম খোকন নায়করাজকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ঢাকায় চলচ্চিত্র অঙ্গনে ক্ষোভ, সমালোচনা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে তীব্র প্রতিবাদ।

শনিবার দুপুরে বদিউল আলম খোকনের সঙ্গে এক তর্কে জড়িয়ে পড়েন পরিচালক গাজী মাহবুব। অভিনেতা বাপ্পারাজকে সতর্কমূলক চিঠি দেওয়ার ব্যাপারে বেশ কয়েকজন পরিচালকের মধ্যে এ সময় কথা হচ্ছিল। কথোপকথনের একপর্যায়ে হটাৎ করে নায়ক রাজ্জাককে নিয়ে কথা বলেন পরিচালক বদিউল আলম খোকন।

বদিউল আলম খোকন মন্তব্য করেছেন যে, নায়করাজ রাজ্জাক বাংলা চলচ্চিত্রের জন্য তেমন কিছুই করতে পারেননি। তার এমন মন্তব্য শুনে ক্ষেপে যান পরিচালক গাজী মাহবুব। এরপর তারা জড়িয়ে পড়েন এক তর্কযুদ্ধে। একপর্যায়ে খোকনের লোকজন গাজী মাহবুবকে ধাওয়া করে এফডিসি হতে বের করে দেন।

এদিকে বিষয়টি নিয়ে এমন এক পর্যায়ে গিয়ে পৌঁছেছে যে মনে হচ্ছে পরিচালক সমিতির উপর এর একটি ব্যাপক প্রভাব পড়বে। কেও কেও বলছেন যে, ‘পরিচালক সমিতি ভেঙ্গে যেতে পারে’।

এদিকে নায়ক রাজরাজ্জাক সম্পর্কে এমন মন্তব্য করায় ঢাকায় চলচ্চিত্র অঙ্গনে নেমে এসেছে প্রতিবাদের ঝড়। বিভিন্ন মহল হতে বদিউল আলম খোকনের এমন মন্তব্যকে অশালিন এবং কাণ্ডকজ্ঞানহীন বলে মন্তব্য করা হয়েছে। তাদের বক্তব্য হলো নায়ক রাজরাজ্জাক এদেশের চলচ্চিত্রের জন্য কি করেছেন সেটি জাতি জানে।

নায়ক রাজরাজ্জাক প্রসঙ্গে নায়ক ওমর সানী বলেছেন, এমন কটুক্তিপূর্ণ মন্তব্য মেনে নেওয়া যায় না। বেশ ক্ষোভের সঙ্গে সানী তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন যে, ‘নায়ক রাজ রাজ্জাকের অবদান যদি আমাদের চলচ্চিত্রে না থাকে, তাহলে এই চলচ্চিত্রে আমি মৌসুমী এবং অন্যরা’কে? স্যরি, আমাদের শিক্ষার প্রয়োজন আছে।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...