যুক্তরাজ্যের ম্যানচেস্টারে কনসার্টে বোমা হামলাকারী ‘শনাক্ত’

আরিয়ানার গান শেষ হওয়ার পরই রাত সাড়ে ১০টার দিকে বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরে কনসার্টে বোমা হামলাকারী হিসেবে সন্দেহভাজন এক ব্যক্তিকে শনাক্ত করেছে যুক্তরাজ্যের পুলিশ। বোমা হামলার আগে ওই ব্যক্তিকে কনসার্টের অ্যারেনায় দেখা যায়। তিনিই ওই হামলার সঙ্গে জড়িত বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয় সময় গতকাল (মঙ্গলবার) রাতে মার্কিন সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্রান্ডের ওই কনসার্ট চলছিল। আরিয়ানার গান শেষ হওয়ার পরই রাত সাড়ে ১০টার দিকে বিকট শব্দে বোমা বিস্ফোরিত হয়। হামলায় এ পর্যন্ত ১৯ জন নিহত এবং অন্তত ৫০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ইয়ান হপকিন্স নামে ম্যানচেস্টার পুলিশের এক কর্মকর্তা বলেছেন, আপাতত এটিকে সন্ত্রাসী হামলা বলেই ধারণা করা হচ্ছে। আহতদের ম্যানচেস্টারের ৬টি হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার পর পরই জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সমর্থকরা অনলাইনে উচ্ছ্বাস প্রকাশ করেছে। যুক্তরাজ্যভিত্তিকক জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণ সংস্থা ‘জিহাদওয়াচ’ আইএসের একটি টুইটের জানায়, এই হামলা এক নতুন শুরুর ইঙ্গিত বহন করছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানায়, হামলার পর পরই ঘটনাস্থলে উপস্থিত ২১ হাজার মানুষ বাঁচার জন্য দিকবিদিক ছোটাছুটি শুরু করেন। ততক্ষণে রক্তে ভেসে গেছে অ্যারেনার পুরো এলাকা। এই তুমুল হট্টগোলের মধ্যে ঘটনাস্থলে আসতে থাকে একের পর এক অ্যাম্বুলেন্স এবং বোমা নিষ্ক্রিয়কারী দল।

পুলিশের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এক মিনিটের ব্যবধানে পরপর দুটি বিস্ফোরণ ঘটে। এরমধ্যে একটি বিস্ফোরণ ঘটেছে কনসার্টের টিকিট বুথের পাশে।

উল্লেখ্য, এই ঘটনার ঠিক দুই মাস আগে গত ২২ মার্চ জঙ্গি হামলার শিকার হয় যুক্তরাজ্য। সে সময়ে দেশটির হাউস অব কমনসের পাশে ওয়েস্টমিনিস্টার ব্রিজের ওপর গাড়ি নিয়ে উঠে পড়েছিল এক জঙ্গি। ওই হামলায় নিহত হয়েছিলেন ৫ জন, আহত হয়েছিলেন ৪০ জনেরও বেশি মানুষ।

Advertisements
Loading...