বাবা-মাকে বৃদ্ধাশ্রমে না পাঠানোর উদাত্ত আহ্বান জানালেন রোজিনা

বাংলাদেশ টেলিভিশনের ঈদের বিশেষ অনুষ্ঠান 'সায়াহ্নের শিশু' শিরোনামে একটি অনুষ্ঠানের জন্য রোজিনা গিয়েছিলেন বৃদ্ধাশ্রমে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সম্প্রতি গাজীপুরের একটি বৃদ্ধাশ্রমে যান এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। সেখানে বসবাসরত বৃদ্ধদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটনা তিনি। সেখানে গিয়ে তাঁর যে অনুভূতি হয়েছে তা ব্যস্ত করেছেন তিনি।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, বাংলাদেশ টেলিভিশনের ঈদের বিশেষ অনুষ্ঠান ‘সায়াহ্নের শিশু’ শিরোনামে একটি অনুষ্ঠানের জন্য রোজিনা গিয়েছিলেন বৃদ্ধাশ্রমে। সেখানে গিয়ে ভিন্ন এক অনুভূতি হয়েছে তাঁর।

তিনি বলেছেন, ‘অনুষ্ঠানটির করতে গিয়ে বৃদ্ধাশ্রমে গিয়ে জীবনকে এক নতুনভাবে অনুভব করলাম। তবে ওখানে গিয়ে অনেক বেশি খারাপও লেগেছে। ওখানে যারা আছেন তাদের সবারই পরিবার রয়েছে এবং পরিবারের সবাই একসঙ্গে থাকেন। অথচ মা-বাবাকে বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দিয়েছেন! তারা একবারও ভাবেন না, তারা যখন ছোট ছিলেন তখন মা-বাবা কতো আদর করে, কষ্ট করে তাদের মানুষ করেছেন। আমি আল্লাহর কাছে দোওয়া করি এমন সন্তান যেনো কোনো মায়ের গর্ভে কখনও না জন্মে।’

চিত্রনায়িকা রোজিনা আরও বলেছেন, ‘একটি অনুষ্ঠান করতে গিয়ে বৃদ্ধাশ্রমের মানুষদের সঙ্গে পরিচয় হলেও সেখানে থাকা মানুষদের সঙ্গে আমার সুন্দর একটা সম্পর্ক গড়ে ওঠে। ঈদের পর আবারও আমি তাদের সঙ্গে দেখা করবো, মাঝে মধ্যেই সময় কাটাবো তাদের সঙ্গে। সমাজের সকলকে বাবা-মাকে বৃদ্ধাশ্রমে পাঠানোর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য আমি উদাত্ত আহ্বান জানাবো। আসুন আমরা সবাই মিলে এর প্রতিবাদ করি, যেনো কোনো বাবা-মাকে কোনো দিন বৃদ্ধাশ্রমে আসতে না হয়।’

উল্লেখ্য, এক সময়ের এই জনপ্রিয় অভিনেত্রী রোজিনা বর্তমানে চলচ্চিত্রে না দেখা গেলেও এবারের ঈদের একটি নাটকে অভিনয় করেছেন। সেইসঙ্গে ঈদের বিভিন্ন টিভি অনুষ্ঠানে অংশ নিচ্ছেন তিনি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...